নাজিরহাট মাদ্রাসার শুরার যত সিদ্ধান্ত

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ২৯ ২০২০, ০৮:২৫

গতকাল সকাল ১০ টায় নাজিরহাট মাদ্রাসার মজলিশে শুরার মুলতবি মিটিং আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে মজলিসে শুরার ১৫ সদস্যদের মধ্যে ১৩ জন উপস্থিত ছিলেন।

এতে নিম্নোক্ত সিদ্ধান্তসমূহ গৃহীত হয়:
১। নাজিরহাট মাদ্রাসার ভারপ্রাপ্ত পরিচালক আল্লামা মুফতি হাবিবুর রহমান কাসেমী সর্বসম্মতিক্রমে মাদ্রাসার মহাপরিচালক ও মাওলানা ইয়াহিয়া বিন তাহের দা’বা সহকারী পরিচালক, মাওলানা ইসমাইল বিন শামসুদ্দিনকে সহযোগী পরিচালক নিযুক্ত করা হয়েছে।

২। নাজিরহাট মাদ্রাসার সিনিয়র মোহাদ্দিস মাওলানা হাবিবুল্লাহ নদভীকে শিক্ষা পরিচালক এবং মাওলানা মুফতি রবিউল হাসানকে সহকারী শিক্ষা পরিচালক নিযুক্ত করা হয়েছে।

৩। মাওলানা জাফর আহমদকে নাজিমে দারুল ইকামাহ এবং মাওলানা শহিদুল্লাহকে সহকারী দারুল ইকামাহ নিযুক্ত করা হয়েছে।

৪। শাইখুল হাদিস, আল্লামা জুনাইদ বাবুনগরীকে নাজিরহাট মাদ্রাসার মোতাওয়াল্লী নিযুক্ত করা হয়েছে।

৫। মাদ্রাসা থেকে সাবেক শিক্ষা পরিচালক মাওলানা সলিম উল্লাহসহ ১৩ শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত শিক্ষকরা হলেন- মাওলানা সালাহ উদ্দীন, মুফতি হাশেম, মাওলানা মিজান, মাওলানা নুরুল আলম নছিরি, মাওলানা মাহফুজুর রহমান, হাফেজ ইদ্রিস, হাফেজ আব্দুল কাদের, মাওলানা ইয়াছিন, মাওলানা আলী আকবর, আমির হোসেন, মাওলানা আব্দুর রহিম, মাওলানা হারুনর রশিদ।

৬। আগামী এক মাসের মধ্যে মাওলানা সলিমুল্লাহকে ২৮ টি রশিদ বহিসহ মাদ্রাসার সকল হিসাব বুঝিয়ে দেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে। অন্যথায় আইনি ব্যাবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

৭। মাওলানা মুফতি আব্দুল হাকিমকে মাদ্রাসার খাজেন এবং মজলিশে ইলমীর সদস্য করা হয়েছে।

৮। মাওলানা আসাদকে নাজেমে মাতবাখ নিযুক্ত করা হয়েছে।