নবীজি সা.-কে নিয়ে অপমানসূচক মন্তব্যে বরুণার পীরের প্রতিবাদ, ভারতীয় পণ্য বর্জনের ডাক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৮ ২০২২, ০৫:২৭

ভারতের ক্ষমতাসীন দল বিজেপি’র মুখপাত্র নুপুর শর্মা এবং দলটির দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল কর্তৃক মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে অপমানমূলক মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট বিভাগের মৌলভী বাজার জেলার বরুণার পীর সাহেব আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর আমীর আল্লামা মুফতি রশীদুর রহমান ফারুক।

৭ জুন মঙ্গলবার মোহাম্মদ অলীদ সিদ্দিকী তালুকদার স্বক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ নিন্দা ও প্রতিবাদ জানান। বিবৃতিতে তিনি ভারতীয় পণ্য বর্জনের জন্য দেশপ্রেমিক জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

দেশের শীর্ষস্থানীয় এ আলেম সাধারণ মুসলিমদেরকে ভারতীয় সকল পণ্য বর্জনেরও আহ্বান জানিয়ে বলেন, যে দেশের ক্ষমতাসীন দলের মুখপাত্র আমাদের প্রাণের নবীর শানে অপমানমূলক মন্তব্য করেছে, সে দেশের পণ্য বর্জন করা আমাদের সকলের ঈমানি দায়িত্ব। আসুন আমরা সবাই ভারতীয় পণ্য সম্পূর্ণরূপে পরিহার করি।

আমীরে আঞ্জুমান বলেন, নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বিশ্ব মুসলিমের প্রাণের স্পন্দন। নবীজিকে নিয়ে কটূ মন্তব্য মুসলমান মাত্রই কলিজায় রক্তক্ষরণ হয়। ভারতের ক্ষমতাসীন দলের মুখপাত্র নুপুর শর্মা এবং দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল এ ধৃষ্টতা প্রদর্শন করে সাম্প্রদায়িক উগ্রবাদী দলটির চরম মুসলিমদের প্রতি বিদ্বেষপূর্ণ মনোভাবেরই বহিঃপ্রকাশ ঘটিয়েছেন।

তিনি বলেন, এ ঘটনার প্রতিবাদে আরব বিশ্বসহ মুসলিম দেশগুলো জেগে উঠেছে। সৌদি আরব, কাতার, বাহরাইন, আরব আমিরাত-সহ নেতৃস্থানীয় মুসলিম দেশগুলো স্ব স্ব দেশের ভারতীয় দূতদের ডেকে নিয়ে রাষ্ট্রীয়ভাবে এর তীব্র প্রতিবাদ জানিয়েছে এবং কটাক্ষকারীদেরকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি প্রদানের জোর আহ্বান জানিয়েছে। অন্যান্য মুসলিম দেশের মতো রাষ্ট্রীয়ভাবেও যেন এই ঘটনার তীব্র প্রতিবাদ জানানোর আহ্বান জানিয়েছেন তিনি।