ধর্ষণের প্রতিবাদে সারাদেশ উত্তাল: বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ০৮ ২০২০, ১৭:১৭

ধর্ষণের প্রতিবাদে টাঙ্গাইলে বিএনপির মানববন্ধন

কাওসার আলী, টাঙ্গাইল প্রতিনিধি:

নোয়াখালী বেগমগঞ্জ ও সিলেট এমসি কলেজসহ দেশব্যাপী নারী ও শিশুদের অব্যাহত ধর্ষণ এবং অমানবিক নির্যাতনের প্রতিবাদে টাঙ্গাইল জেলা বিএনপির মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল প্রেস ক্লাবের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে টাঙ্গাইল জেলা বিএনপির উদ্যোগে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবালের নেতৃত্বে মানববন্ধনে অংশ নেয় যুবদল, মহিলাদল, শ্রমিকদল, তাঁতীদল ও ছাত্রদলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, জেলা বিএনপি’র সহ-সভাপতি আতাউর রহমান জিন্নাহ, মাহমুদুল হক সানু, জিয়াউল হক শাহীন, যুগ্ম-সম্পাদক আবুল কাশেম, আনিসুর রহমান আনিস, খন্দকার রাশেদুর আলম, মেহেদী হাসান আলীম, সাংগঠনিক সম্পাদক হামিদ তালুকদার, আশরাফ পাহেলী, শফিকুর রহমান শফিক, প্রচার সম্পাদক মনিরুল ইসলাম মনির, শহর বিএনপির সাধারণ সম্পাদক শাহীন আকন্দ, মহিলা দলের সভাপতি নিলুফা ইয়াসমিন, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সালেহ মোহাম্মদ শাফী ইথেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ।
এসময় জেলা কৃষক দলের সভাপতি দিপু হায়দার খান, তাঁতীদলের সভাপতি শাহ্ আলম, জাসদের সভাপতি বজলুল রহমান, সাধারণ সম্পাদক বাবু, জেলা মৎস্যজীবী দলের সভাপতি এড.জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফাসহ বিএনপির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তরা বলেন, এ ধরনের পৈচাশিক ঘটনা বন্ধে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সরকারের প্রতি আহবান জানাই। সবাইকে রাস্তায় নেমে আসতে হবে। সরকারকে জানান দিতে হবে এভাবে আর চলতে পারে না। এই সরকারের কাছে মা-বোন সুরক্ষা পাচ্ছেন না। কেন আমার মা-বোনরা একে একে ধর্ষণের শিকার হচ্ছেন, শ্লীলতাহানির শিকার হচ্ছেন।


দেশব্যাপী অব্যাহত ধর্ষণ, খুন, নির্যাতনের প্রতিবাদে রংপুর সদরের পালিচড়াহাটে মানববন্ধন কর্মসূচি পালন

স্টাফ করেসপন্ডেন্ট রংপুর

দেশব্যাপী অব্যাহত ধর্ষণ, খুন, নির্যাতনের প্রতিবাদে রংপুর সদর উপজেলার সদ্যপুস্করিনী ইউনিয়নে দুপুরে পালিচড়াহাট অনুসন্ধানী সমাজ কল্যাণ সংঘ ও “আলোকিত সদ্যপুস্করিনী” ফেসবুক কমিউনিটি গ্রুপের আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এসময় বক্তব্য রাখেন রংপুর সদর উপজেলা প্রেসক্লাব’র সাধারণ সম্পাদক ও “আলোকিত সদ্যপুস্করিনী” ফেসবুক গ্রুপ’র এডমিন প্যানেলের সদস্য খন্দকার মিলন আল মামুন, অনুসন্ধানী সমাজ কল্যাণ সংঘের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক বকুল মিয়া, সাংগঠনিক সম্পাদক জি আর অনিক, ক্রীড়া সম্পাদক ও আলোকিত সদ্যপুস্করিনী গ্রুপ’র এডমিন আব্দুর রাফি, এডমিন প্যানেলের সদস্য আবু সুফিয়ান, রাজ সরদার, সদস্য আল আমিন, সাংবাদিক হামিদুর রহমান লিমন।

মানববন্ধনে বক্তাগণ দেশব্যাপী অব্যাহত ধর্ষণ, খুন, নির্যাতনে জড়িতদের দ্রুত সময়ে গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তি (ফাঁসি) দেয়ার জন্য সরকারের বাহাদুরের প্রতি জোর দাবী জানান। যাতে করে ভবিষ্যতে আর অন্য কেউ এধরণের ধর্ষণের মতো অপরাধে জড়াতে ভয় পায়।


বাঁশখালী চাঁদপুরে জনকল্যাণ সংস্থার উদ্যোগে ধর্ষণ বিরোধী মানববন্ধন

জসিম উদ্দীন মিছবাহ, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্রগ্রামের বাঁশখালী চাঁদপুর ইসলামী জনকল্যাণ সংস্থার উদ্যোগে চাঁদপুর বাজারে ৭ অক্টোবর০২০ বুধবার বাদ আছর ধর্ষণবিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়
সংস্থার সভাপতি এইচ এম ইমরান উল্লাহ এর সভাপতিত্বে এবং নুর আহমেদ সিদ্দিকী ও হাঃ মাহফুজের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল্লাহ তালুকদার।মানববন্ধনে বক্তব্য রাখেন মাওলানা ফয়জুল্লাহ,মাওলানা শরিফুল ইসলাম আজিজি,তরুণ ছড়াকার মুঃ বেলাল উদ্দীন জালাল ও নুর আহমেদ সিদ্দিকী।

নোয়াখালী, সিলেটসহ দেশব্যাপি ধর্ষণের বিরুদ্ধে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথি বলেন,দেশ আজ ধর্ষণের নরকরাজ্যে পরিণত হয়েছে।স্বাধীনতার ৫০ বছর পার হলেও এখনো আমাদের চোখের সামনে মা বোন ধর্ষিত হচ্ছে।অনতিবিলম্বে ধর্ষকদের ফাঁসির আইন সংসদে প্রণয়ন করতে হবে।অন্যথায় সাধারণ মানুষ ১৯৭১ সালের ন্যায় রাজপথে নেমে আসবে।স্বাধীনতাকে অর্থবহ করতে ধর্ষকদের ফাঁসির আইনের বিকল্প নেই।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা ফয়জুল্লাহ বলেন, দেশে যারা ধর্ষণের মহা উৎসবে মেতে উঠেছে তাদের লাগাম টেনে ধরতে না পারলে সরকার কে কঠিন মাশুল দিতে হবে।তিনি অতীতে ধর্ষকদের উপযুক্ত শাস্তি না হওয়া কে ধর্ষণ সংস্কৃতির জন্য দায়ী বলে মনে করেছেন। শরিফুল ইসলাম আজিজি বলেন, দেশে মা বোনদের কোন নিরাপত্তা নেই।নিজ বাড়িতেই ধর্ষিত হয় নারী।নারী স্কুল কলেজ ইউনিভার্সিটিতে ধর্ষকদের লালসার শিকার হচ্ছে। ধর্ষণ করোনা মহামারী থেকে ভয়ঙ্কর রূপ ধারণ করেছে বলেও দাবি করেন তিনি।

তরুণ ছড়াকার মুঃ বেলাল উদ্দীন জালাল বলেন,ধর্ষণবিরোধী আন্দোলন সংগ্রামে পুলিশ কর্তৃক বাধা প্রদান প্রমাণ করে তারা ধর্ষকদের পাহারাদার।দেশ আজ কঠিন সময় পার করছে।ধর্ষণ রোধে সরকার কোন কার্যকরী পদেক্ষেপ নিচ্ছেন, ঠিক তেমনি ধর্ষকদের লাগাম টেনে ও ধরছেনা সরকার। তিনি আরো বলেন ধর্ষণে আজ মাতৃভূমির মগজে পচন ধরেছে। সুতরাং ধর্ষকের বিচার নিশ্চিত না হলে স্বাধীনতা সার্বভৌমত্ব টিকে থাকবেনা। স্বাধীনতা সংগ্রামের ন্যায় আবারো আম জনতাকে তাদের অধিকার আদায়ে রাজপথে নেমে আসতে হবে।

লেখক,কলামিষ্ট ও সাহিত্যিক নুর আহমেদ সিদ্দিকী বলেন,চীন,সৌদি, আরব আমিরাত,ইরান,ভারতসহ বিভিন্ন দেশে ধর্ষকদের শাস্তি ফাঁসি বা মৃত্যু হতে পারলে বাংলাদেশে কেন হতে পারে না? তিনি সংসদে ধর্ষকদের ফাঁসির আইন প্রণয়নের জোর দাবি জানান। তিনি বলেন,১৯৭১ সালে ৩০ লক্ষ শহীদ আর মা বোনের ইজ্জত অাব্রুর বিনিয়ে অর্জিত স্বাধীনতা আদৌ অর্থবহ হয়নি।স্বাধীনতা অর্থবহ করতে হলে ধর্ষক, খুনি সন্ত্রাসির সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

সভাপতির বক্তব্যে এইচ ইমরান উল্লাহ বলেন, দেশব্যাপি ধর্ষণের যে মহা উৎসব চালু হয়েছে তা সরকারকে কার্যকরী পদেক্ষেপ নিতে হবে।আমরা সাধারণ জনতা শান্তি চাই। দেশর স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় যদি কখনো প্রয়োজন আবারো স্বাধীনতা সংগ্রামের মত আন্দোলনে ঝাপিয়ে পড়তেও পিছপা হবোনা।আজকের মানববন্ধন থেকে সরকারের প্রতি আবেদন করছি,অনতিবিলম্বে ধর্ষকদের ফাঁসি নিশ্চিত করুন

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ মোশাররফ মুহাম্মদ মোস্তাকিম মোঃ ইকবাল হেলাল উদ্দীন আজাদ মুহাম্মদ এনামুল হাসান মুহাম্মদ ওয়াহিদ মাওঃ রফিক প্রমুখ।পরে প্রধান অতিথির মুনাজাতের মধ্য দিয়ে মানববন্ধন সমাপ্তি ঘোষণা করা হয়।


ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ধর্ষণের বিরুদ্ধে আলােক প্রজ্বলন কর্মসূচি

মোহাম্মদ জিপন উদ্দিন, চট্টগ্রাম:

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নে গৃহবধূকে শ্লীলতাহানি ধর্ষণচেষ্টা ও নির্যাতন, লক্ষ্মীপুরের রামগতিতে বিধবা নারীকে গণধর্ষণ, ভােলার চরফ্যাশনে গৃহবধূকে ধর্ষণ, গােপালগঞ্জের কোটালিপাড়ায় স্কুল ছাত্রীকে ধর্ষণ, কুষ্টিয়ার মিরপুরে মাদ্রাসার শিক্ষার্থী ধর্ষণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণ, সিলেটের এমসি কলেজ, খাগড়াছড়ি ও সাভারে ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনার প্রতিবাদ জানিয়ে নারীর প্রতি সহিংসতা বন্ধে এবং এ সকল ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশনাক্রমে সারাদেশের ন্যায় ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগ ইউনিটের উদ্যোগে আলােক প্রজ্বলন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৭ অক্টোবর) সন্ধ্যায় ফটিকছড়ি উপজেলা পরিষদের শহীদ মিনার প্রাঙ্গনে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে উক্ত আলােক প্রজ্বলন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এতে, ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি মো.জামাল উদ্দিন, সেক্রেটারি রায়হান রুপু উপজেলা ছাত্রলীগ এর সকল নেতাকর্মী ও সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ধর্ষকদের জন্য সর্বোচ্চ আইন প্রয়োগ করবেন সে যে দলের অনুসারীই হোক। কিন্তু ধর্ষণের এ সুযোগকে কাজে লাগিয়ে অনেকেই গোলা পানিতে মাছ স্বীকারের জন্য নেমেছে। যারা এমন করে তাদের আমরা শক্ত হাতে দমন করব বলেও হুশিয়ারি দেন নেতাকর্মীরা। তারা আরও বলেন, যারা বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করে তারা কখনো ধর্ষণ করতে পারেনা আর যারা ধর্ষণ করে তারা ছাত্রলীগের কর্মী হতে পারেনা। যারা ছাত্রলীগের নাম ব্যবহার করে এমন নোংরা জগন্যতম কাজে লিপ্ত হচ্ছেন তাদের প্রতি আমরা তীব্র প্রতিবাদ ও ধিক্কার জানাচ্ছি, এবং তাদের দ্রুত আইনের আওতায় এনে যেন শাস্তি দেয়া হয় সেজন্য প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি।


দেশব্যাপি ধর্ষণের প্রতিবাদে বিশ্বনাথে জাগ্রত তরুণ প্রজন্মের মানববন্ধন অনুষ্ঠিত

বিশ্বনাথ প্রতিনিধি, আনহার বিন সাইদ:
সিলেটের এমসি কলেজে গণধর্ষণ,নোয়াখালীর বেগমগঞ্জে বর্বরোচিত নারীকে বিব্রস্ত্র করে গণধর্ষণসহ দেশব্যাপি ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে জাগ্রত তরুণ প্রজন্ম বিশ্বনাথের উদ্যোগে মানববন্ধন অনুষ্টিত হয়েছে।
আজ বুধবার বাদ আসর বিশ্বনাথ পৌর শহরের বাসিয়া ব্রিজে জামিয়া মাদানিয়া বিশ্বনাথের শিক্ষক মাওলানা হাসান বিন ফাহিমের সভাপতিত্বে তরুণ শিক্ষক মাওলানা মুখতার হুসাইন ও শাহ মুহাম্মদ উসামার যৌথ পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন মাদানী কাফেলা বাংলাদেশের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী, খাদিমুল কোরআন পরিষদ বিশ্বনাথের সাধারণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম,মীরেরচর মাদরাসা শিক্ষক মাওলানা ফখরুল ইসলাম,চক কাশিমপুর মাদরাসার শিক্ষক মাওলানা হাবীব সালেহ,আলহাজ্ব লেচু মিয়া স্কুলের শিক্ষক মাওলানা মাহদী আহমদ,রিয়েল ষ্টার সমাজ কল্যাণ সংস্থার সভাপতি এম কাওছার আহমদ,সংগঠক মাওলানা ইমরান আহমদ,আব্দুল মুক্তাদির, এসপি সেবু প্রমূখ।

হাফিজ শাহেদ আলমের তেলাওয়াতে কুরআন ও তরুণ ব্যবসায়ী শামীম আহমদের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত মানববন্ধনে বিভিন্ন শ্রেণী-পেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা দেশজুড়ে ধর্ষণ, গণধর্ষণের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে দ্রুতে আইনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
বক্তারা বলেন-দেশে সাম্প্রতিক সংগঠিত ধর্ষণে ঘটনাগুলো আইয়্যামে জাহিলিয়্যাকে হার মানিয়েছে।ধর্ষণের দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকর না হওয়ায় ধর্ষকরা বেপরোয়া হয়ে উঠেছে।ধর্ষণ বন্ধে কার্যকর আইন তথা শরীয়াহ আইনের বিকল্প নেই।
মানববন্ধনের সভাপতি তার বক্তব্যে সিলেট ও নোয়াখালীতে বর্বরোচিত ধর্ষণে অভিযুক্তদের দ্রুত আইনে দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকর করা,আগামী সংসদ অধিবেশনে ধর্ষণ বন্ধে শরীআহ আইনে ধর্ষকের শাস্তির আইন পাশ করা,স্যাটেলাইট চ্যানেল,সোস্যাল মিডিয়ায় অশ্লিল সিনেমা,নাটক,শর্ট ফিল্ম নিষিদ্ধ করা ও কর্মক্ষেত্রসহ সকল ক্ষেত্রে নারীদের নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্য বর্তমান নারীনীতি সংশোধন করার দাবি জানান।


ধর্ষণের প্রতিবাদে বাহুবলে স্বপ্নযাত্রার ১৭’র উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি: মিরপুর স্বপ্নযাত্রার ১৭ উদ্দোগে নারীর প্রতি সহিংসতা ও সারাদেশে ধর্ষনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (৬ অক্টোবর) সকাল ১১ টায় বাহুবল উপজেলার মিরপুর বাজার সংলগ্ন ঢাকা-সিলেট মহাসড়কের পাশে মানববন্ধন অনুস্টিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সভা উপ কমিটির আহবায়ক রেদুয়ান শাহারিয়ার সভাপতিত্বে ও সদস্য সচিব আল সায়েম শাকিলের উপস্থাপনায় উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন- বিশিষ্ট শ্রমিক নেতা আসকার আলী, মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াসমিন, প্রভাষক আইয়ুব আলী, সানশাইন মডেল হাই স্কুলের পরিচালক এম শামছুদ্দিন, গীতিকার এম আর মামুন,গোলাম মোস্তফা, প্রভাষক জয়নুল শামীম,নবজাগরণ সামাজিক ও সেচ্ছাসেবী যুব সংগঠন এর সাধারণ সম্পাদক অলিউর রহমান এমরান, স্বনযাত্রা -১৭ এর পক্ষ থেকে বক্তব্য রাখেন সভাপতি মিজান রহমান, সেক্রেটারি ফাতেমা শাম্মী আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজের ছাত্রী তাকমিনা আক্তার শিলা প্রমুখ।

মানববন্ধন থেকে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবী জানানো হয়, এবং মা-বোনদের সর্বোচ্চ রাষ্ট্রীয় নিরাপত্তার দাবী জানানো হয়।


বাহুবলে সমন্বিত সামাজিক সংগঠনের ধর্ষণবিরোধী মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: বাহুবলে একাধিক সামাজিক সংগঠনের সমন্বয়ে ধর্ষণবিরোধী মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৮ অক্টোবর) দেশব্যাপী নারীর প্রতি সহিংসতা ও ধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবীতে বৃহস্পতিবার (০৮ অক্টোবর) দুপুর দুই ঘটিকায় বাহুবল মডেল থানা গেইটের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা করছে নবজাগরণ সামাজিক ও স্বেচ্ছাসেবী যুব সংগঠন বাহুবল।

বাহুবল উপজেলা এর সমন্বয়ে,সমন্বিত সামাজিক সংগঠন সমূহ বাহুবল উপজেলার অংশগ্রহণে বাহুবল মডেল থানার সামনে এক বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

প্রতিবাদ সভায় অংশগ্রহণ করেন নবজাগরণ এর সদস্য ও নেতৃবৃন্দ, আইসা ফোরাম- বাহুবল এর নেতৃবৃন্দ, ব্লাড ফর লাইন বাংলাদেশের কেন্দ্রীয় ও বাহুবল উপজেলা শাখার নেতৃবৃন্দ, স্বপ্নযাত্রা-১৭ মিরপুর এর সদস্য ও নেতৃবৃন্দ, অভিযাত্রী বাহুবল উপজেলা শাখার নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য মানুষজন সহ সাধারণ জনতার একাংশ।

নবজারণ সংগঠনের সাধারণ সম্পাদক অলিউর রহমান এমরান এর সঞ্চালনায় প্রতিবাদ সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, নবজাগরণ এর উপদেষ্টা মন্ডলীর সদস্য, বিশিষ্ট নাট্যশিল্পী জনাব গোলাম রাব্বানী মিন্টু, নবজাগরণ এর উপদেষ্টা মন্ডলীর সদস্য, সানশাইন মডেল হাই স্কুল এর পরিচালক- এম শামসুদ্দিন, নবজাগরণের সিনিয়র নির্বাহী সদস্য জনাব মোর্শেদ আলম ও নুরুল হক, ব্লাড লাইফ ইন বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, বাহুবল উপজেলা শাখার আহ্বায়ক, আইসা ফোরাম বাহুবল এর সভাপতি, অভিযাত্রী বাহুবল এর সহ-সভাপতি সহ আরও অনেকেই। ধর্ষকদের সর্বোচ্চ এবং প্রকাশ্যে শাস্তির দাবীতে স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে বাহুবল বাজার এলাকা।
নবজাগরণের সভাপতি জনাব আমির আলীর সমাপনী বক্তব্যের মাধ্যমে সমাপ্ত ঘোষণা করা হয় সমন্বিত সামাজিক সংগঠন বাহুবল উপজেলা কতৃক আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভা।