ধর্মের নামে মানুষের মধ্যে বিভেদ, হিংসা সৃষ্টি করা যাবে না : মন্ত্রী ইমরান

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ০১ ২০২২, ১৫:৩৫

তানজিল হোসেন, গোয়াইনঘাটঃ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা কোনভাবেই কেউ সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারবেনা। বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্র যেখানে যুগ যুগ ধরে বিভিন্ন ধর্ম বর্ণের মানুষ একত্রে মিলেমিশে বাস করছে। কোনো কোনো সময় সাম্প্রদায়িক শক্তি এই সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করে। এ অসাম্প্রদায়িক দেশে কেউ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে পারবে না। তার জন্য দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেশের সব জায়গায় নির্দেশনা দিয়ে রেখেছেন।

শনিবার (১ অক্টোবর) সকাল ১১ টায় হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সুবাস চন্দ্র পাল ছানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোপাল কৃষ্ণ দে চন্দনের সঞ্চালনায় উপজেলা প্রশাসন ও উপজেলা পূজা উদযাপন কমিটির উদ্যোগে আয়োজিত শারদীয় দূর্গা পূজা উপলক্ষে সনাতন ধর্মালম্বীদের শুভেচ্ছা বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ ক্ষেত্রে প্রশাসন এবং আইন শৃঙ্খলা বাহিনী নিজ নিজ ব্যবস্থা নেবে। সব ধর্মই মানুষের কল্যাণের কথা বলে। তাই ধর্মের নামে মানুষের মধ্যে বিভেদ, হিংসা সৃষ্টি করা যাবে না।
এ ছাড়াও তিনি নিজ নির্বাচনী এলাকা গোয়াইনঘাট জৈন্তাপুর ও কোম্পানীগঞ্জের কথা উল্লেখ করে বলেন, এ এলাকায় কখনোই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়নি। ভবিষ্যতেও সবাই যাতে নিজ নিজ ধর্ম শান্তিপূর্ণভাবে পালন করতে পারে, সে ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, আপনারা আমাকে মূল্যায়ন করেছেন, ৬ বার আপনাদের মূল্যবান ভোট দিয়ে নির্বাচিত করে এমপি বানিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের প্রতিনিধি আমাকে মন্ত্রী বানিয়ে আপনাদেরকে মূল্যায়ন করেছেন।

শুভেচ্ছা বিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, সিলেট জেলা পুলিশ সুপার (এসপি) আব্দুল্লাহ আল মামুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার লুৎফুর রহমান লেবু, সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) প্রবাস কুমার সিংহ, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম সহ উপজেলার বিভিন্ন পূজা মন্ডপের অন্যান্য নেতৃবৃন্দ।

এর আগে মন্ত্রী ইমরান সকাল ৯ঃ৪০ মিঃ একযোগে উপজেলার ৭টি প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তিপ্রস্থর স্থাপন এবং বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্ণামেন্টে চ্যাম্পিয়ন ও রানার্সআপ এবং জেলা দাবালীগের চ্যাম্পিয়ন গোয়াইনঘাট উপজেলা দলের সংবর্ধণা অনুষ্ঠানে উপজেলা হল রুমে প্রধান অতিথির বক্তব্য রাখেন। শুভেচ্ছা বিনিময় শেষে তিনি ১ কোটি ৬১ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যানের বাসভবন উদ্বোধন ও মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।
দিনব্যাপী সফরে মন্ত্রী ইমরান উপজেলার জাফলং-রাধানগর রাস্থা পরিদর্শন, পিরিজপুর- সোনারহাট রাস্থা পরিদর্শন ও গোয়াইনঘাট- সালুটিকর রাস্থা পরিদর্শন করেন।

পৃথক এসব অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোছাঃ আফিয়া বেগম, ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েস, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হক, জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ও গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল আলম, উপজেলা সেচ্ছাসেবকলীগ সভাপতি ও ৫নং পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, সাধারণ সম্পাক ছয়ফুল আলম আবুল, সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক সরোয়ার হোসেন ছেদু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল আলী মাষ্টার ও সুভাস চন্দ্র পাল ছানা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কামরুল হাসান, উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য সুবাস দাস, আহ্বায়ক কমিটির সদস্য গোলাম কিবরিয়া রাসেল, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আফাজ উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি সুফিয়ান আহমদ ও সাধারণ সম্পাদক গোলাম রেজওয়ান রাজিব প্রমুখ।