দেশে আধুনিক ক্রীড়ার রূপকার ছিলেন শহিদ শেখ কামাল, গোয়াইনঘাটে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ২৮ ২০২৩, ১৫:২৩

তানজিল হোসেন, গোয়াইনঘাটঃ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল ছিলেন বাংলাদেশের আধুনিক ক্রীড়ার রূপকার। মন্ত্রী বলেন, দেশব্যাপী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, দেশে আধুনিক ক্রীড়ার রূপকার শহীদ শেখ কামালের নামানুসারে শেখ কামাল আন্ত:স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। তিনি বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন, উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রিড়া সংস্থা গোয়াইনঘাট -এর যৌথ উদ্যোগে আয়োজিত শেখ কামাল আন্ত:স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

  • আজ শনিবার গোয়াইনঘাট সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত শেখ কামাল আন্ত:স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব ও সঞ্চালনা করেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি তাহমিলুর রহমান। শেখ কামাল আন্ত:স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতায় গোয়াইনঘাট উপজেলার ১২ টি ইউনিয়ন থেকে মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার প্রায় দেড় হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
  • বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় এই অ্যাথলেটিকস প্রতিযোগিতার জেলা পর্যায়ের খেলা অনুষ্ঠিত হবে ১ থেকে ৫ ফেব্রুয়ারি এবং আগামী ৯ থেকে ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা। শ্রেণি ভিত্তিক দুটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতিযোগিতায় অংশ নিয়েছেন শিক্ষার্থীরা। ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির ছাত্র-ছাত্রীরা ‘ক’ গ্রুপ এবং নবম ও দশম শ্রেণির ছাত্র-ছাত্রীরা ‘খ’ গ্রুপের হয়ে অংশ নিয়েছেন। ‘ক’ গ্রুপের ছাত্র-ছাত্রীরা ১০০ ও ২০০মিটার দৌঁড়, হাই জাম্প ও লং জাম্পে অংশ নেন। ‘খ’ গ্রুপের ছাত্র-ছাত্রীরা প্রতিদ্বন্দ্বীতা করেন ১০০, ২০০, ৪০০, ৮০০ ও ১৫০০মিটার দৌঁড়, হাই জাম্প, লং জাম্প, ট্রিপল জাম্প, বর্শা নিক্ষেপ, শট পুট, ডিসকাস থ্রো এবং ৪ গুণিতক ১০০ মিটার রিলেতে।অপর দিকে দুপুর ১২টায় উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ভলিবল ও ব্যাডমিন্টন প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন মন্ত্রী ইমরান।
  • এর আগে সকাল ৯টায় প্রবাসী কল্যাণ মন্ত্রী ১৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত গোয়াইনঘাট উপজেলা মডেল মসজিদ পরিদর্শন, বৃক্ষরোপণ ও মসজিদ কমিটির সাথে মতবিনিময় করেন। এরপর উপজেলার ২জন কৃষকের হাতে কম্বাইন্ড হারভেস্টার এবং ৫ জন কৃষকের মাঝে পাওয়ার ড্রেসার সিডার বিতরণ করেন।
  • এসব পৃথক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক, সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন, গোয়াইনঘাট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কে নজরুল উপজেলা কৃষি কর্মকর্তা রায়হান পারভেজ রনি, গোয়াইনঘাট উপজেলা পরিষদের
    মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ ও সিলেট জেলা পরিষদ সদস্য সুবাস দাস।
  • এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, এডভোকেট জামাল উদ্দিন, লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ মুজিবুর রহমান, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, মধ্য জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন শিকদার, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুন পারভেজ, গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন, ডৌবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম নিজাম উদ্দিন, পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, ফতেহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান রিপন, সদস্য লুৎফুল হক, ফারুক আহমদ, নাসির উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মোঃ গোলাম সরওয়ার, উপজেলা ছাত্রলীগের সভাপতি সুফিয়ান আহমদ, সাধারণ সম্পাদক গোলাম রেজওয়ান রাজীব, গোয়াইনঘাট সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি এম, কামরুজ্জামান, সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল প্রমুখ।