দুর্গাপুরে প্রতিবন্ধী কিশোরী ধর্ষনের শিকার

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ৩১ ২০২০, ০১:২২

দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর দুর্গাপুরে এক প্রতিবন্ধী কিশোরীকে (১৫) ধর্ষনের অভিযোগ উঠেছে। শুক্রবার সন্ধ্যায় উপজেলার পাঁচুবাড়ি গ্রামে এ ঘটনা ঘটেছে। ঘটনার পর ভিকটিম কিশোরীকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ভিকটিম কিশোরীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠালে রাতেই ওসিসিতে ভিকটিম কিশোরীকে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, উপজেলার পাঁচুবাড়ি গ্রামের জামাল উদ্দিনের পুত্র আশরাফুল ইসলাম (৪০) প্রতিবেশী শারীরিক প্রতিবন্ধী এক কিশোরীকে ফুসলিয়ে শুক্রবার সন্ধ্যায় বাড়ির পাশেই জংগলের মধ্যে নিয়ে গিয়ে ধর্ষন করে। ভিকটিম কিশোরী সম্পর্কে ধর্ষক আশরাফুলের ভাতিজি। ঘটনার সময় আশেপাশের লোকজন টের পেয়ে ধর্ষক আশরাফুলকে ধরে উত্তম মাধ্যম দেয়।

অপরদিকে ভিকটিম কিশোরীকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক ভিকটিম কিশোরীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) স্থানান্তর করেন। শুক্রবার রাত ১১টার দিকে রামেক হাসপাতালের ওসিসিতে ভিকটিম কিশোরীকে ভর্তি করা হয়েছে।

ভিকটিম কিশোরীর ভ্যানচালক বাবা অভিযোগ করে বলেন, লম্পট আশরাফুল এর আগেও ৩/৪ দিন তার প্রতিবন্ধী মেয়েকে ফুসলিয়ে ধর্ষন করেছে। প্রমাণ না থাকায় ভয়ে এতোদিন তারা মুখ খুলেননি। কিন্তু শুক্রবার সন্ধ্যায় স্থানীয় লোকজন লম্পট আশরাফুলকে হাতে নাতে ধরে ফেলেছে।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খুরশীদা বানু কণা জানান, ঘটনাটি তিনি প্রাথমিকভাবে মোবাইল ফোনে শুনেছেন। তবে রাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত কেউ থানায় লিখিত অভিযোগ বা মামলা করেননি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি কণা।