দশ লক্ষ টাকা মুক্তিপণ দাবী : মামলা নিচ্ছে না প্রশাসন

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ১৪ ২০১৯, ১৮:৪৫

একুশে জার্নাল, নিজস্ব প্রতিবেদক: আলোচিত সিলেটের মেধাবী আলেম মাওলানা আব্দুল্লাহ মাইমুনের অপহরণকারীরা দশ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করেছে বলে জানিয়েছে তার পরিবার।
অপহৃতের পরিবার দাবী করেন, গত ১১ মার্চ ২০১৯ সোমবার বিকেল ৪টার সময় অপহরণকারীদের নাম্বার
+০০৯৬৩৮৮৮৮৭৬৩ থেকে অপহৃতের চাচার মোবাইল নাম্বারে কল করে বলা হয় মায়মুনকে জীবিত পেতে হলে দশ লক্ষ টাকা মুক্তিপণ দিতে হবে।
মাওলানা আব্দুল্লাহ মায়মুন অপহরণকারীদের কাছে আছে সেই দাবী করার জন্য অপহৃত আব্দুল্লাহ মায়মুনের সাথে থাকা নাম্বার (০১৭১২ ০৪৫৫০৬) থেকেও তারা কল দেয়।

পরদিন ভিক্টিমের পরিবার সেই কলের ভয়েস রেকর্ড, নাম্বারসহ বিস্তারিত তথ্য জানাতে (হবিগঞ্জ) নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এর অফিসে যান৷ সেখানে অফিসার ইনচার্জকে না পেয়ে তদন্ত অফিসার ইনচার্জ দস্তগীরের কাছে অভিযোগ করেন৷

ভিক্টিম মাইমুনের পরিবার অভিযোগ করেন, এ সময় তদন্ত অফিসার এ ব্যাপারে কোন সহযোগীতা করতে পারবেন না জানিয়ে, অফিসার ইনচার্জ এর সাথে যোগাযোগ করতে পরামর্শ দেন।
পরে অফিসার ইনচার্জকে ফোন করলে তিনিও এ ব্যাপারে কোন সহযোগিতা করতে পারবেন না বলে জানিয়ে দেন৷

তারপর বাধ্য হয়ে গতকাল (১৪ মার্চ) অপহৃত আব্দুল্লাহ মাইমুনের বড় ভাই আব্দুল্লাহ আল মুস্তাফিজ সিলেট রেঞ্জ এর ডিআইজি বরাবার একটি অভিযোগ দাখিল করেন।

উল্লেখ্য, গত ৫ মার্চ মঙ্গলবার রাত সাড়ে দশটায় ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি সড়কে ফিল্মি স্টাইলে সিলেটের মেধাবী আলেম মাওলানা আব্দুল্লাহ মায়মুনকে অপহরণ করা হয়।

মাওলানা আব্দুল্লাহ আল মাইমুন তার যুক্তরাজ্য প্রবাসী স্ত্রীকে নিয়ে সিলেট থেকে প্রাইভেট কার ঢাকা (মেট্রো-গ ১২-২২৩৪) যোগে মামার বাড়ি পাশ্ববর্তী জেলা মৌলভীবাজারে রায়পুর (মামরকপুর) যাওয়ার সময় পথিমধ্যে গ্যাস নেওয়ার জন্য আউশকান্দি গ্যাস পাম্পে থামেন।

পাম্পের কিছুদূর যাওয়ার পরপরই একটি হাইএস গাড়ি প্রাইভেট কারের গতিরোধ করে। এসময় ৪/৫ জন অস্ত্রধারী গাড়ি থেকে নেমে প্রাইভেট কার ভাঙচুর করে। এবং কারে থাকা লন্ডনী কন্যার স্বামী মাওলানা আব্দুল্লাহ আল মাইমুনকে গাড়ির জানালা ভেঙে টেনে বের করে নেয়া হয় তারপর একই কায়দায় প্রাইভেট কার চালক আব্দুর রহিমকেও অস্ত্রের মুখে জিম্মি করে গাড়িতে তোলে। এসময় পেছনের সিটে থাকা মায়মুনের লন্ডনী স্ত্রী দরজা খুলে দ্রুত বের হয়ে দৌড়ে স্থানীয় আউশকান্দি বাজারের একটি বাসায় আশ্রয় নেন।

তারপর থেকে আব্দুল্লাহ আল মাইমুনের কোন খোঁজ পাওয়া যাচ্ছিলো না।

দীর্ঘ ৯ দিন ধরে আব্দুল্লাহ আল মাইমুনকে হারিয়ে তার পরিবার দিশাহারা। প্রশাসনের উর্দ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপে দ্রুত আব্দুল্লাহ আল মাইমুন সুস্থ শরীরের তাদের মাঝে ফিরে আসবে সেই প্রত্যাশায় আছেন পরিবারের সদস্যরা।