তাসলিমা নাসরিনের বিরুদ্ধে মামলা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৪ ২০২২, ২০:১৭

সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য ছড়ানো, ব্যক্তিগত আক্রমণ, মানহানি ও পেশাগত ক্ষতির অভিযোগে নির্বাসিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিনের বিরুদ্ধে মামলা করেছেন সুইডেন প্রবাসী আনিসুর রহমান।

মঙ্গলবার সুইডিশ থানায় মামলাটি করেন বাংলা একাডেমির আজীবন সদস্য, সুইডেন প্রবাসী কবি ও নাট্যকার আনিসুর রহমান। তিনি সুইডিশ লেখক ইউনিয়নের পরিচালনা পর্যদেরও সদস্য।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য ছড়ানো, ব্যক্তিগত আক্রমণ, মানহানি ও পেশাগত ক্ষতির অভিযোগে এ মামলা করা হয়। জানা গেছে, ২০১৬ সালে ‘ফেক ওয়ার্ল্ড’ শিরোনামে তসলিমা নাসরিনের একটি নিবন্ধ প্রকাশিত হয়েছিল, যাতে আনিসুর রহমানসহ কয়েজনকে ব্যক্তিগতভাবে আক্রমণ করা হয়।

এতদিন পর কেন মামলা করলেন জানতে চাইলে আনিসুর রহমান বলেন, এ বিষয়ে আমার বন্ধু-বান্ধব ও শুভানুধ্যায়ীদের সঙ্গে অনেকক্ষণ কথা বলেছি। আইনজীবীদের পরামর্শ নিয়েছি। আমারও কাজে সমস্যা ছিল। তাছাড়া এ জন্য পর্যাপ্ত সময় দিতে পারিনি। দেরি হলেও এর প্রতিকার চাই।

এদিকে, এই মামলায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বর্তমানে ভারতে থাকা তসলিমা নাসরিন। তিনি বলেন, আমি আমার লেখায় সামান্যতম ভুল করিনি, আমি মিথ্যা বলিনি। মামলা করলে ভালো হয়েছে। কারণ এর মাধ্যমে মিথ্যাবাদীর মুখোশ ভালোভাবে উন্মোচিত হবে।