ঢাবিতে দিন দিন মৌলবাদের চর্চা বেড়ে যাচ্ছে; ছাত্রলীগ নেতা সনজিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ০৮ ২০২২, ১০:২৪

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিনদিন মৌলবাদের চর্চা বেড়ে যাচ্ছে মনে করেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। ‘ক্যাম্পাসে ধর্মান্ধ, সাম্প্রদায়িক ও প্রতিক্রিয়াশীল গোষ্ঠীর অপতৎপরতার প্রতিরোধে ও যথাযথ প্রশাসনিক সিদ্ধান্ত গ্রহণের দাবি’তে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

আরও পড়ুন: টিএসসিতে নামাজের স্থান বরাদ্দের দাবি ঢাবি ছাত্রীদের

বৃহস্পতিবার (০৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ সমাবেশের আয়োজন করা হয়। এতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ কেন্দ্রীয় কমিটি নেতৃবৃন্দ ও বিভিন্ন হল ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় সভাপতির বক্তব্যে সনজিত বলেন, আমরা অসাম্প্রদায়িক বাংলাদেশে মুজিব আদর্শে বিশ্বাস করি। এই অসাম্প্রদায়িক এবং স্বাধীন একটি দেশ বিনির্মাণে ৩০ লাখ শহীদ তাঁদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছে। আমাদের ২ লাখ মা-বোন তাদের সম্ভ্রম বিলিয়ে দিয়েছেন। কোনোভাবেই তাঁদের এই মহান আত্মত্যাগ বৃথা যেতে দেব না।

আরও পড়ুন: ক্যাম্পাসে হিজাব-নিকাবের নিরাপত্তা চেয়ে ঢাবি ছাত্রীদের সংবাদ সম্মেলন

সনজিত বলেন, অত্যন্ত দুঃখের বিষয়, বাংলাদেশের প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে মৌলবাদের চর্চা দিন দিন বেড়েই চলছে। আমরা দেখেছি বিভিন্ন সময় বিভিন্ন এজেন্ডা নিয়ে এই সাম্প্রদায়িক সংগঠনগুলো কর্মকাণ্ড চালাচ্ছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের ছত্রছায়ায় এসব সংগঠনগুলো কাজ করছে অভিযোগ করে সনজিত আরও বলেন, পরিবেশ পরিষদ কর্তৃক যারা কেবল সংগঠন হিসেবে পরিচিত, এর বাইরে কোনো কার্যক্রম নেই সেই ব্যাঙের ছাতার মতো সংগঠনকে ছত্রছায়া দিচ্ছে প্রশাসন তাদের সহায়তা দিচ্ছে। তাদেরকে আমরা বলতে চাই আপনারা এক ধরনের ব্যর্থতার পরিচয় দিয়েছেন। বারবার বলার পরেও আপনারা এই মৌলবাদী গোষ্ঠীর আস্ফালনকে নস্যাৎ করতে পারেননি।