ঢাবিতে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ২৭ ২০২২, ১৮:৩১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ নিয়ে ছাত্রলীগ-ছাত্রদলের পাল্টাপাল্টি কর্মসূচিতে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সৌজন্য সাক্ষাতের জন্য ঢাবিতে প্রবেশের সময় ছাত্রদল নেতাকর্মীদের উপর হামলা অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। এতে ছাত্রদলের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে বলে জানা গেছে।

আজ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেল ৪.৩০টায় ছাত্রলীগের হামলার মুখে পড়েন ছাত্রদলের নতুন কমিটি। হামলায় আহত হয়েছেন ছাত্রদলের ঢাবি শাখার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ফারহান আরিফ ও রাজু আহমেদসহ আরো ৭ জন।

হামলার বিষয়টি বিএনপি তাদের ভেরিফাইড ফেসবুক পেইজে একটি পোস্টের মাধ্যমে নিশ্চিত করেছে। পোস্টটিতে ছাত্রদলের বেশ কয়েকজন নেতাকর্মীকে রক্তাক্ত অবস্থায় দেখা গেছে।

স্ট্যাটাসটিতে লেখা হয়েছে, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নবঘোষিত কমিটির নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ এর জন্য ঢাবিতে প্রবেশের সময় ছাত্রলীগ সন্ত্রাসীরা ছাত্রদল নেতাকর্মীদের উপর অতর্কিত ভাবে হামলা করে এতে আহত হন বেশ কয়েকজন নেতাকর্মী।’

এর আগে সোমবার সন্ধ্যায় ছাত্রলীগের এক সংবাদ বিজ্ঞপ্তি এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। প্রায় একই সময়ে উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করতে কর্মসূচি রয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রদলেরও।

দু’টি ছাত্র সংগঠনের পাল্টাপাল্টি কর্মসূচির বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় উপাচার্যের সাথে সাক্ষাৎ করার কথা রয়েছে ছাত্রদলের। একইদিন কিছু সময় আগে বেলায় ৩টায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করবেন বলে জানিয়েছিলেন।

এছাড়াও গতকাল সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করার কথা ছিল ছাত্রদলের নবগঠিত কমিটির। খবর পেয়ে আগ থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রবেশমুখে অবস্থান নেন ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে ছাত্রদল তাদের ক্যাম্পাসে আসার সিদ্ধান্ত স্থগিত করে।