ঢাবিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর ছত্রলীগের হামলার!

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুন ৩০ ২০১৮, ০৯:১৩

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূরসহ অন্তত ৬ জন। আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

আজ শনিবার পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঢাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সকাল ১১টায় সংবাদ সম্মেলনের আয়োজন করে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীদের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। এ সময় তাদের উপর অতর্কিতে হামলা চালানো হয়। এ ঘটনায় ছাত্রলীগকে দায়ী করা হচ্ছে।

বাঁচার জন্য নূরুল হকের চেষ্টা

অন্য আহতরা হলেন, সংগঠনের আরেক যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, আতাউল্লাহ, সাদ্দাম, মাসুদ ও আব্দুল্লাহ।

এদিকে, সংবাদ সম্মেলনে বাধা এবং ছাত্রলীগের হামলার প্রতিবাদে আগামীকাল থেকে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন এবং অবরোধের ঘোষণা দিয়েছে আন্দোলনকারীরা।

কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, সংবাদ সম্মেলনে বাধা ও হামলার প্রতিবাদে আগামীকাল থেকে সকল বিশ্ববিদ্যালয় কলেজ ক্লাস-পরীক্ষা বর্জন এবং সারাদেশে বিক্ষোভ অবরোধ কর্মসূচি পালন করা হবে।

কোটা বাতিল বলে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রায় তিন মাস পার হলেও প্রজ্ঞাপন জারির কার্যকর কোনো পদক্ষেপ না নেয়ায় নতুন করে আন্দোলনের প্রস্তুতি নিচ্ছিল কোটা সংস্কার আন্দোলনকারীরা।