ঢাকা-সিলেট মহাসড়ক ৬ লেনে উন্নীত করায় যুক্তরাজ্য যুবলীগের অভিনন্দন

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ১৭ ২০২১, ০৮:১৮

একুশে জার্নাল লন্ডন প্রতিনিধি:
ঢাকা-সিলেট মহাসড়ক ছয়লেনে উন্নীত করে একনেকে অনুমোদন দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্র নায়ক শেখ হাসিনা, ও সিলেট-১ আসনের সংসদ সদস্য মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ও পরিকল্পনামন্ত্রী এম.এ হান্নান এমপিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে যুক্তরাজ্য যুবলীগ ও নর্থ লন্ডন যুবলীগ।

গতকাল মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) এক অভিনন্দন বার্তায় যুক্তরাজ্য যুবলীগের যুবলীগের সভাপতি ফখরুল ইসলাম মধু এবং সাধারণ সম্পাদক সেলিম আহমদ খাঁন ও যুবলীগ নর্থ লন্ডন শাখার সাধারণ সম্পাদক আব্দুল হামিদ নাছার এক বার্তায় বলেন, প্রধানমন্ত্রী সিলেটের মানুষকে ভালোবাসেন। তিনি সবসময় সিলেটের মানুষদেরকে অগ্রাধিকার দিয়ে কাজ করেন, যার বাস্তব প্রমাণ ঢাকা-সিলেট মহাসড়ক ছয় লেন প্রকল্প।

তারা আরো বলেন বর্তমান সরকার ডিজিটালাইজ ও উন্নয়নে সরকার। এ সরকার ক্ষমতায় থাকলে দেশ ও দেশের মানুষ একের পর এক উন্নয়ন পাবে। বিগত সরকারের আমলে যে কাজ সম্ভব হয়নি তা একমাত্র আওয়ামী লীগ সরকারের আমলেই সম্ভব হয়েছে, যার জলন্ত প্রমান দেশীয় টাকায় পদ্মা সেতু নির্মাণ। এই সরকার দীর্ঘমেয়াদী থাকলে দেশ ও দেশের মানুষ এর ফল ভোগ করবে।

উল্লেখ্য: গতকাল মঙ্গলবার সকালে অনুষ্ঠিত একনেক সভায় প্রায় ১৯ হাজার ৮৪৪ কোটি ৫৭ লাখ টাকা খরচে ৯টি প্রকল্প অনুমোদন দিয়েছে। এর মধ্যে রয়েছে ‘সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন’ প্রকল্প। প্রধানমন্ত্রী ও একনেক সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে এ অনুমোদন দেয়া হয়।

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে এবং সংশ্লিষ্ট মন্ত্রী-সচিবরা রাজধানীর শেরেবাংলা নগরের এনইসিতে সভায় অংশ নেন।

একনেক সভা শেষে গত মঙ্গলবার দুপুরে এনইসিতে সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ‘সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন’ প্রকল্পটি ১৬ হাজার ৯১৮ কোটি ৫৯ লাখ টাকা খরচে অনুমোদন দেয়া হয়েছে। এতে সরকার দেবে ৩ হাজার ৬৭৩ কোটি ৯০ লাখ এবং এডিবি ঋণ দেবে ১৩ হাজার ২৪৪ কোটি ৬৯ লাখ টাকা। ২০২১ সালের জানুয়ারি থেকে ২০২৬ সালের ডিসেম্বর মেয়াদে বাস্তবায়ন করা হবে।