ড্রেনে ময়লা ফেলাকে কেন্দ্র করে মারামারি; থানায় মামলা

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ২২ ২০২১, ২০:৩৫

নিজস্ব প্রতিবেদক: কর্ণফুলীর চরপাথরঘাটায় ড্রেনে ময়লা ফেলার মতো তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারামারির ঘটনায় ছয়জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

গতকাল মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাতে খোয়াজনগর গ্রামের রফিক আহমেদের স্ত্রী ছালমা বেগম বাদী হয়ে সিএমপির কর্ণফুলী থানায় এ মামলা দায়ের করেন। যার থানা মামলা নং-৪০।

বিষয়টি নিশ্চিত করেন কর্ণফুলী থানার অফ্সার ইনচার্জ (ওসি) মো. দুলাল মাহমুদ।

মামলার আসামিরা হলেন-খোয়াজনগর মোনাফ বাড়ির মোহাম্মদ কামাল খাঁনের ছেলে আল আমিন (২৫), মৃত শাহাজানের ছেলে আনোয়ার হোসেন (৩৬), সাদ্দাম হোসেন (৩০) ও মো জয়নাল (২৮) ও শাহাজানের স্ত্রী আক্তার বেগম (৫০), আল আমিনের স্ত্রী হাঁসি আক্তার (২৬)। এছাড়া অজ্ঞাত আরো ৩/৪ জন রয়েছে বলে এজাহারে উল্লেখ করেন।

মামলার বিবরণের বলা হয়, বাদি বিবাদীরা একই এলাকায় পাশাপাশি বসবাস করেন। দীর্ঘদিন যাবত বাদির বাড়ি সংলগ্ন ড্রেনে ময়লা ফেলে আসছেন বিবাদীরা। একাধিক বার মানা করা বলেও মানছেন না। এমনকি দূরত্ব বজায় রেখে ময়লা ফেলা থেকে বিরত নয় বিবাদীগণ। এরমধ্যে গত ১৭ সেপ্টেম্বর সকাল সাড়ে ৭টায় একই ঘটনাকে কেন্দ্র করে ছালমা বেগমসহ তার পরিবারের সদস্যদের উপর অতর্কিত হামলা চালায় আসামিরা।

এতে লোহার রড, দা ও লাঠিসোটার আঘাতে গুরুতর আহত হন নোমান, রফিক আহমেদ, বাহাদুর নুর জামালসহ কয়েকজন। আহতদের ওই দিন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এছাড়াও একই ঘটনাকে ভিন্ন ভাবে সাজিয়ে মামলা থেকে রক্ষা পেতে হামলাকারীরা মিথ্যার আশ্রয় নিয়ে চীফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রট আদালতে বাদিপক্ষের ৪ জনকে অভিযুক্ত করে ফৌজদারী অভিযোগ করেছেন বলে তথ্য পাওয়া যায়।

মামলার তদন্ত কর্মকর্তা কর্ণফুলী থানার এসআই মো. এমদাদুল হক জানান, থানায় যেহেতু মামলা দায়ের করা হয়েছে। অবশ্যই তদন্ত পূর্বক আইনি ব্যবস্থা নেওয়া হবে।’