একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ১১ ২০১৯, ২১:১৫

একুশে জার্নাল ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে অনিয়মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস। আজ ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনের সরকার দলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগ কর্তৃক অন্যান্য প্যানেলের প্রার্থীদের উপর শারীরিক আক্রমণ ও ভোট ডাকাতির ঘটনাকে অপ্রত্যাশিত উল্লেখ করে ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি ইলিয়াস আহমদ এবং সেক্রেটারি জেনারেল মনসুরুল আলম মনসুর এই নির্বাচনকে বাতিল করার দাবি জানান। পাশাপাশি ভোট কারচুপির সাথে জড়িত সকলকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহ্বান করেন।
এক যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, বিগত সংসদ নির্বাচনে নজিরবিহীন কেলেংকারির পরও দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয় ডাকসু নির্বাচন সুষ্ঠু হবে বলে প্রত্যাশা করেছিল সাধারণ মানুষ। অথচ সরকারি দলের ছাত্র সংগঠনের ফ্যাসিস্ট আচরণ ঢাবি শিক্ষার্থীদের পাশাপাশি দেশবাসীকেও হতাশ করেছে। দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হওয়া এই নির্বাচন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে আরেকটি কলঙ্কজনক ইতিহাসে পরিণত হলো।
অবিলম্বে দোষীদের শাস্তির আওতায় নিয়ে এসে পুনরায় ডাকসু নির্বাচনের দাবি জানিয়ে নেতৃদ্বয় বলেন, প্রহসনের এই নির্বাচন ছাত্রজনতা মেনে নিবে না।