টেকনাফে ২০ হাজার ইয়াবা উদ্ধার

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ২৪ ২০২০, ২৩:২২

কায়সার হামিদ মানিক,স্টাফ রিপোর্টার, কক্সবাজার।

মালিকবিহীন ২০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (২৩ নভেম্বর) দিবাগত রাত ২ টার দিকে টেকনাফের হ্নীলা পানখালী এলাকা থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে জানান টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

মঙ্গলবার সন্ধ্যা ৭ টার দিকে তার দেয়া তথ্য মতে, হ্নীলা বিওপি থেকে আনুমানিক ২.৫ কিলোমিটার উত্তর-পশ্চিম দিকে পানখালী এলাকায় ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় হতে পারে সংবাদ পায় তারা।

নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা সংবাদের ভিত্তিতে বিশেষ টহলদল দ্রুত ওই স্থানে পৌঁছে অবস্থান গ্রহণ করে।

বেলা ১ টার দিকে একজন ব্যক্তি প্লাষ্টিকের ব্যাগ হাতে পানখালী এলাকা দিয়ে হ্নীলা পাকা রাস্তার দিকে যেতে দেখে সন্দেহ হলে টহলদল তাৎক্ষণিক চ্যালেঞ্জ করে।

বিজিবির টহলদলের উপস্থিতি দেখামাত্রই হাতে থাকা প্লাষ্টিকের ব্যাগটি ফেলে কুয়াশা ও রাতের অন্ধকারের সুযোগে দ্রুত পার্শ্ববর্তী গ্রামের ভিতর দৌঁড়ে পালিয়ে যায় পাচারকারি। পরে ব্যাগ তল্লাসী করলে ২০ হাজার ইয়াবা পাওয়া যায়।

এসব ইয়াবার অনুমান মূল্য ৬০ হাজার টাকা বলে বিজিবির এই কর্মকর্তা জানিয়েছেন।

উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের ষ্টোরে জমা রাখা হয়েছে। প্রয়োজনীয় আইনী কার্যক্রম গ্রহণ পরবর্তীতে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলে জানিয়েছেন ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান।