টাওয়ার হ্যামলেট কেয়ারার এসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা, সভাপতি নুরুল আলম, সম্পাদক লিটন

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুন ০৭ ২০২১, ২৩:৩২

লন্ডন প্রতিনিধি:
টাওয়ার হামলেট কেয়ারার এসোসিয়েশন পূর্ব লন্ডনে মানব সেবায় নিয়োজিত একটি পরিচিত নাম।
টাওয়ার হামলেট কেয়ারার এসোসিয়েশন লিমিটেড ইংল্যাণ্ড এবং ওয়েলস কোম্পানী হাউজের বিধিসম্মত একটি নিবন্ধিত সংস্হা। যার নিবন্ধন নং-০৭৭৯১৯১১, কোম্পানী নিবন্ধনের তারিখ ২৯শে সেপ্টেম্বর ২০১১।
টাওয়ার হ্যামলেট কেয়ারার এসোসিয়েশন এর সংবিধানুযায়ী প্রতি দুবছর অন্তর কমিটি গঠিত হয়ে থাকে। যার ধারাবাহিকতায় গত ০৬ জুন ২০২১ইংরেজী রোজ রবিবার সন্ধ্যা সাড়ে ৭ টায় পুর্ব লন্ডনের মাইলেন্ডস্ত ম্যানীজ রেস্টুরেন্টে টাওয়ার হ্যামলেট বারার সকল কেয়ারারদের উপস্থিতে এক ঈদপূণর্মিলনী অনুষ্টান অনুষ্ঠিত হয়।

এসময় এক বিশেষ আলোচনা সভার মাধ্যম টাওয়ার হ্যামলেট কেয়ারার এসোসিয়েশন এর চতুর্থ তম ৫১সদস্য বিশিষ্ট নতুন এক পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। সংগঠনের সাবেক সভাপতি জনাব জগলুল খাঁন এর সভাপতিত্বে ও বর্তমান সাধারণ সম্পাদক লিটন আহমদ ও সাবেক সাধারণ সম্পাদক শেখ তানভীর সিদ্দিকীর যৌথ সঞ্চালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ জাহিদ মিয়া। শুভেচ্ছা বক্তব্য রাখেন সাবেক কোষাধ্যক্ষ সম্পাদক এমডি সফর উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি ও প্রধান উপদেষ্টা জনাব শাহান আহমদ চৌধুরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বারার প্রবীন কেয়ারার ফজলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,শাহ্ বদরুজ্জামান,জাকির হোসেন, নুরুল আলম, প্রমুখ।

সভায় বক্তারা তাদের বক্তব্যে কেয়ারারদের মানব সেবার বাস্তব জীবনের অভিজ্ঞতা তুলে ধরেন এবং সেই সাথে তারা ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারে ব্যাপক বিড়ম্বনার শিকার হচ্ছেন মর্মে অনেকটা চিত্র তুলে ধরে এর তীব্র প্রতিবাদ করে অচিরে তাহা বন্ধের দাবি জানান। এ ছাড়া কেয়ারাররা ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে কর্মস্থলে যোগদান এবং কর্মস্থল ত্যাগকে একটি অতিরিক্ত বুঝা হিসেবে অভিমত ব্যক্ত করেন। বিশেষ করে লগইন লগআইট সময় সীমা বর্ধিত করা এবং সভায় সকল কেয়ারার কর্মী এ বিষয়টিকে সহজ করন ও সেই সাথে টাওয়ার হামলেট কাউন্সিলের মেয়রসহ কর্তৃপক্ষের সাথে বিষয়টি নিয়ে আলোচনা পূর্বক পূণঃর্বিবেচনার আহবান জানান। বারায় অবস্থানরত কিছু কেয়ারার এজেন্সির কেয়ারার তাদের কাল্পনিক বক্তব্য দিয়ে বেড়াচ্ছেন যাহা সম্পূর্ণ রূপে কেয়ারার পরিপন্থী তাদের এরকম কাল্পনিক বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সকল কে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

আলোচনা সভা শেষে সকলের ঐক্যমতের ভিত্তিতে নতুন কমিটি ঘোষণা করেন অনুষ্টানের প্রধান অতিথি
সাবেক সভাপতি ও প্রধান উপদেষ্টা শাহান আহমদ চৌধুরী।

টাওয়ার হ্যামলেট কেয়ারার এসোসিয়েশন এর ২০২১ ইংরেজী নতুন কমিটি যাদের নিয়ে গঠন করা হয় তারা হলেন,সভাপতি মোঃ নুরুল আলম,সহসভাপতি জাহিদ মিয়া,সহসভাপতি ফজলুর রহমান, সহসভাপতি মিসেস আনোয়ারা বেগম, সহসভাপতি শাহ্ এমডি বদরুজ্জামান, সহসভাপতি এমডি সফর উদ্দিন, সহসভাপতি জাকির হোসেন সহসভাপতি এমডি নুরুল আলম, সাধারণ সম্পাদক, লিটন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ জাহিদ হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হামিদ নাছার,যুগ্ম সাধারণ সম্পাদক মিসেস রুহেনা বেগম, কোষাধ্যক্ষ সম্পাদক মোঃ জুয়েল আহমদ,সহ কোষাধ্যক্ষ সম্পাদক দেলোয়ার হোসেন,সাংগঠনিক সম্পাদক বশির আহমেদ চৌধুরী ,সহ সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক কুতুব উদ্দিন,সহ সাংগঠনিক সম্পাদক শাহাবু উদ্দিন,প্রচার সম্পাদক আরাফাত হোসেন, সহ প্রচার সম্পাদক মিসেস ফৌজিয়া আফরোজ, অভ্যর্থনা সম্পাদক সৈয়দ আব্দুল মস্তফা, দপ্তর সম্পাদক এমডি মাহমদ আলী, সহ দপ্তর সম্পাদক জবরুল হুসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক, এনামুল হক চৌধুরী, সহ শিক্ষা বিষয়ক সম্পাদক এমডি হেলাল আহমদ,ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সামিরা কোরাইশি,সহ ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক জাকির হোসেন, সহ ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক এনাম উদ্দিন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ মনিরুজ্জামান, সহ সাংস্কৃতিক সম্পাদক আব্দুল মুমিন, আইন বিষয়ক সম্পাদক জামাল মিয়া, সহ আইন বিষয়ক সম্পাদক হাফিজ আসাদুজ্জামান, ক্রীড়া সম্পাদক এমডি মাজেদ আহমদ, সহ ক্রীড়া সম্পাদক সেলিম আহমদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শাহ্ আলম, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সুলেমান আহমদ।

কার্যনির্বাহী সদস্য, শামীমা আক্তার, মিসেস চম্পা বেগম, মিসেস নুরননেছা,আতাউর রহমান, আক্তার চৌধুরী, মোঃ আতাউর রহমান, মিসেস স্বপ্না আক্তার, লোকমান হোসেন, আব্দুল কাদির সাইফুল, সুহেল আহমদ, হুমায়ূন কবির, রৌশন আরা বেগম,জসিম রাহমান, মিসেস ইফ্ফাত নাসরিন।

সভায় সভাপতির সমাপনী বক্তব্যে সাবেক সভাপতি জগলুল খাঁন বলেন, আপনাদের আগমনে আমাদের পারস্পারিক বন্ধন আরও দৃঢ় করবে বলে আমি মনে করি।পারস্পারিক সৌহার্দ্য ও সম্প্রীতিই পারে কেয়ারার এসোসিয়েশন কে ভালো মানের প্রতিষ্ঠানে রূপান্তর করতে। তাই এ কেয়ারার এসোসিয়েশন সামনের দিকে এগিয়ে নিতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।কেয়ারারদের লগইন লগ আউট ইসু নিয়ে যথাযথ কর্তৃপক্ষের সাথে বৈঠক হয়েছে ভবিষ্যতে নতুন কমিটির মাধ্যমে আরো আলোচনা হবে আশা করছি আমরা সফল হব। তিনি নতুন কমিটির সকলকে আন্তরিক অভিনন্দন জানিয়ে সবাই কে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।
টাওয়ার হ্যামলেট কেয়ারার এসোসিয়েশন এর নতুন কমিটির উত্তরোত্তর সাফল্য কামনা করে সভাপতি, সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ কে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে তাদের নিকট ক্ষমতা হস্তান্তর করেন সংগঠনের সাবেক সভাপতি ও প্রধান উপদেষ্টা শাহান আহমদ চৌধুরী ও সাবেক সভাপতি জগলুল খাঁন, সাধারণ সম্পাদক শেখ তানভীর সিদ্দিকী।