জেদ্দা সিটির ফয়সলিয়াতে মাওলানা সাদিক হোসাইনের (রহ.) দাফন সম্পন্ন 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ০৫ ২০২১, ১৩:৪৮

৪ সেপ্টেম্বর শনিবার মাওলানা সাদিক হোসাইন শায়খে লামাকাজী (রহঃ) এর জানায়া জেদ্দা সিটির শারে তাহলিয়ার মসজিদ লামীতে সম্পন্ন করা হয়।

জানাযা নামাজের ইমামতি করেন মাওলানা সাদিক হোসাইন (রহঃ) এর মেঝো ছেলে হাফিজ সালমান বিন সাদিক। জানাযায় উপস্থিত হন জেদ্দার বিশিষ্ট উলামায়ে কেরাম ও বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী ও সউদীআরবে অবস্থানরত বিভিন্ন দেশের নাগরিক বৃন্দ।

মাওলানা সাদিক হোসাইন শায়খে লামাকাজী (রহঃ) দীর্ঘদিন ধরে কিডনি সমস্যায় ভুগছিলেন, গত ২৮ আগষ্ট ২০২১ ব্রেইন স্টক করলে জেদ্দা আল-জিদানি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

অবশেষে চিকিৎসাধীন অবস্থায় ০৩ সেপ্টেম্বর শুক্রবার রাত ১১টায় তিনি ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৩ বছর। তিনি তাঁর স্ত্রী, ৩ ছেলে ২ মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে যান।

সিলেটের বিশ্বনাথের লামাকাজী ইউনিয়নের কাজিরগাও এর কৃতিসন্তান মাওলানা সাদিক হোসাইন (রহঃ) খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য, জেদ্দা মহানগরীর প্রধান উপদেষ্টা ও দীর্ঘদিন সভাপতির দায়িত্বও পালন করছিলেন। তাছাড়া ইসলামী গবেষণা সংস্থা জেদ্দা এর ছদারতীর দায়িত্ব সহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ত ছিলেন।

হযরতের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিস যুক্তরাজ্যের সভাপতি মাওলানা সাদিকুর রাহমান, সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক ও বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম।

এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, মাওলানা সাদিক হোসাইন একজন প্রথিতযশা আলেমে দ্বীন ও খেলাফত প্রতিষ্ঠার আন্দোলনের একনিষ্ঠ ব্যক্তিত্ব ছিলেন। মাওলানা তায়ীদুল ইসলাম বলেন, আমার মাদ্রাসা শিক্ষা শুরু করি জামেয়া দারুল উলুম লামাকাজী মাদ্রাসায় তখনকার সময় তিনির নিকট থেকে দুই বছর শিক্ষা অর্জন করি। তিনি ছিলেন একজন হাস্যউজ্জ্বল বন্ধুসুলভ উস্তাদ। পরিশেষে তিনি সৌদি আরব চলে যান এবং তিনির মৃত্যুপর্যন্ত পরিবারকে সাথে নিয়ে সেখানে অবস্তান করেন। প্রবাস জীবনের কঠিন ব্যস্ততার মধ্যেও দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনের কাজে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল, তা স্মরণীয় হয়ে থাকবে। তাঁর মৃত্যুতে সৃষ্ট শূন্যতা পূরণ হবার নয়।

শোক বার্তায় নেতৃবৃন্দ মাওলানা সাদিক হোসাইন শায়খে লামাকাজী (রহঃ) এর রুহের মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে তাঁর জন্য জান্নাতুল ফেরদাউসের উচ্চো মকাম কামনা করেন। পরিশেষে নেতৃবৃন্দ শোক সন্তপ্ত পরিবার, আত্মীয় স্বজন ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।