জেদ্দা খেলাফত মজলিসের উদ্যোগে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ২৩ ২০২১, ১৭:৪৫

২২ অক্টোবর শুক্রবার রাত ৯টায় হাইয়ার রাবোয়ায় খেলাফত মজলিস জেদ্দা মহানগরীর উদ্যোগে সৌদি শেখ হামীদ মস্তফার ব্যবস্থাপনায়  এক সীরাতুন্নবী (সাঃ) ২০২১ অনুষ্ঠিত হয়।

নগর সভাপতি মাওলানা আবদুল মুকিত রুপাপুরীর সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা উবায়দুর রহমান এর পরিচালনায়  মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও মক্কা মহানগর সভাপতি মুফতি শায়খ মুহাম্মদ আলী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সৌদি শেখ হামীদ মস্তফা। স্বাগত বক্তব্য রাখেন জেদ্দা মহানগরীর উলামা বিষয়ক সম্পাদক মাওলানা গাজী ফরিদ আহমদ আল-মাদানী।

বক্তারা বলেন, দয়া-মায়া, শ্রদ্ধা-ভালবাসা, বিশ্বাস, ইনসাফ, ন্যায়নীতি যেন আজ সমাজ থেকে বিদায় নিয়েছে। মানুষ প্রকাশ্যে মানুষকে খুন করে, শিশু মেয়ে থেকে শুরু করে বৃদ্ধা নারীকে পর্যন্ত ধর্ষণ করে, অসহায় মানুষের সম্পদ আত্মসাৎ করে, আত্মীয়স্বজন ও পাড়াপ্রতিবেশির হক নষ্ট করতে একটুও দ্বিধা করে না। তিনি বলেন, আজকের সমাজব্যবস্থা ভেঙে পড়েছে। সমাজের কোথাও শান্তি নেই। এমনি মুহুর্তে রাসূল সা. এর আদর্শ বাস্তবায়নের মাধ্যমে এই সমাজব্যবস্থাকে পুনর্গঠন করতে হবে। এর কোন বিকল্প নেই।

অনুষ্ঠিত সিরাত মাহফিলে পবিত্র আল-কুরআন থেকে তেলাওয়াত করেন জনাব হাফিজ ইয়াকুব আলী। ইসলামী নাশিদ পেশ করেন মহানগরীর সমাজকল্যাণ সম্পাদক শায়খ হাফিজ এনামুল হক মোমেনশাহী।

মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন -মক্কা মহানগরীর সহ-সভাপতি মাওলানা আতহার আলী, জেদ্দা মহানগর সহ-সভাপতি জনাব বিএম দেলোয়ার হোসাইন, মক্কা মহানগরীর ভারপ্রাপ্ত সেক্রেটারী মাওলানা কাউসার আহমদ, জেদ্দা মহানগরীর সাংগঠনিক সম্পাদক মাওলানা আবদুল কাহহার রহমতপুরী, উপদেষ্টা জনাব আবদুল লতিফ, জমিয়ত নেতা মাওলানা শরফ উদ্দিন দেলবন্দী, মক্কা মহানগরীর সাংগঠনিক সম্পাদক জনাব আবদুল খালিক খলকু, জেদ্দা মহানগরীর বায়তুলমাল সম্পাদক মাওলানা জামাল আহমদ, শ্রম বিষয়ক সম্পাদক জনাব আতিকুর রহমান তালুকদার, নির্বাহী সদস্য জনাব মুক্তার হোসাইন, মাওলানা এবাদুর রহমান, শেখ আলী হোসাইন, মাওলানা এমদাদুর রহমান, জনাব হাফিজ ফখরুল ইসলাম, জনাব কয়েস আহমদ, জনাব মিজানুর রহমান, জনাব আবদুল আজিজ প্রমুখ।