জাফলংয়ের ডাউকি নদী থেকে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ১৭ ২০২২, ১৫:৩৭

গোয়াইনঘাট প্রতিনিধিঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং ডাউকি নদ থেকে ভারতীয় এক নাগরিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। রোববার বেলা ১১টার দিকে ডাউকি নদীর বল্লাঘাট এলাকা থেকে গোয়াইনঘাট থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে।

মৃত ব্যক্তি ভারতের মেঘালয় রাজ্যের লংকেরেট এলাকার এসলোংরাংয়ের ছেলে লেস্টারসন পথাও (৩৫)। তিনি পেশায় একজন ট্রাক চালক ছিলেন।
গোয়াইনঘাট থানা পুলিশ সূত্রে জানা যায়, জাফলংয়ের বল্লাঘাটে ডাউকি নদীতে অজ্ঞাত এক ব্যক্তির মরদেহ ভাসতে দেখে স্থানীয় লোকজন থানায় খবর দেন। পরে ঘটনাস্থলে গিয়ে গোয়াইনঘাট থানা পুলিশ, জাফলং ট্যুরিস্ট পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা মরদেহটি উদ্ধার করেন।
মরদেহ উদ্ধারের পর আইনি প্রক্রিয়া শেষে দুপুরের দিকে বিজিবি’র সহায়তায় ভারতের ইস্ট জৈন্তা হিলসের ডাউকি থানা পুলিশ এবং বিএসএফ সদস্যদের কাছে তা হস্থান্তর করা হয়।

এ সময় বাংলাদেশের পক্ষে ট্যুরিস্ট পুলিশ জাফলং সাব জোনের ইনচার্জ মো. রতন শেখ, গোয়াইনঘাট থানার ইন্সপেক্টর (তদন্ত) ওমর ফারুক মোড়ল, ফায়ার সার্ভিস জৈন্তাপুরের ইনচার্জ বায়েজিদ বোস্তামি, বিজিবি’র সংগ্রাম সীমান্ত ফাড়ির ক্যাম্প কমান্ডার হাবিলদার আকমল হোসেন, ভারতের পক্ষে ইস্ট জৈন্তা হিলসের ডাউকি থানা পুলিশের কর্মকর্তা উইলফ্রেড জালা, বিএসএফ’র ডাউকি ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর রাজ কুমার, ভারতীয় ফায়ার সার্ভিস ও রেসকিউটিম’র ইনচার্জ আর এল ডানলা সহ উভয় দেশের স্থানীয় পুলিশ, ফায়ার সার্ভিস, বিজিবি ও বিএসএফ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ইন্সপেক্টর (তদন্ত) ওমর ফারুক মোড়ল সাংবাদিকদের জানান, চলতি মাসের ১৪ এপ্রিল সড়ক দুর্ঘটনায় পানিতে তলিয়ে নিখোঁজ হন লেস্টারসন পথাও। মৃত ব্যক্তির বড় ভাই তিদার পাথাও তার পরিচয় শনাক্ত করেছেন। আইনি প্রক্রিয়া শেষে আজ দুপুরে মরদেহটি ভারতীয় পুলিশ এবং বিএসএফ সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।