জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে ওয়েস্ট লন্ডন শাখার কাউন্সিল সম্পন্ন 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ২৮ ২০২২, ১৯:২১

সভাপতি মাওলানা মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মাওলানা শামসুল ইসলাম 


জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে ওয়েস্ট লন্ডন শাখার কাউন্সিল অনুষ্ঠিত হয়। ২০ ডিসেম্বর (মঙ্গলবার) ওয়েস্ট লন্ডনের একটি সেন্টারে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি ছিলেন ইউকে জমিয়তের সভাপতি মাওলানা শুয়াইব আহমদ।

মাওলানা আজিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশনে বিশেষ অতিথি ছিলেন ইউকে জমিয়তের জেনারেল সেক্রেটারী মাওলানা সৈয়দ তামীম আহমদ, ট্রেজারার হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী,সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, বিশিষ্ট আলেম মাওলানা মুহিব্বুল্লাহ হেলাল,ইউকে জমিয়তের যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ,হেকনি শাখার সাংগঠনিক সম্পাদক আরিফ আহমদ।

সভায় হাফিজ মাওলানা মিজানুর রহমান কে সভাপতি,মাওলানা আজিজুল ইসলামকে সিনিয়র সহ সভাপতি,মাওলানা শামসুল ইসলাম কে সাধারন সম্পাদক, রেজওয়ান আহমদ মিরাজ কে সাংগঠনিক সম্পাদক,রাহুল আহমদ কে অর্থ সম্পাদক, জাকির আহমদ কে প্রচার সম্পাদক, আজিজ আহমদ কে ওয়েলফেয়ার সেক্রেটারী মনোনীত করে জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে ওয়েস্ট লন্ডন শাখা গঠন করা হয়।

সভায় জমিয়ত নেতৃবৃন্দ বলেন মহানবীর সুন্নত ও জীবনাদর্শ কে ব্যাক্তি জীবন থেকে শূরু করে পারিবারিক, সামাজিক, রাজনৈতিক ও আন্তর্জাতিক জীবনে বাস্তবায়ন করা আমাদের অপরিহার্য কর্তব্য। এ কর্তব্য পালনে উপমহাদেশের প্রাচীনতম সংগঠন জমিয়তে উলামায়ে ইসলাম ‘বর্তমান সময়ে নতুন শক্তি ও প্রত্যয়ে সর্বত্র সাড়া জাগানো খেদমত আঞ্জাম দিচ্ছে। এ জন্য সর্বস্তরের মুসলমানদের উচিৎ জমিয়তের হাত কে শক্তিশালী করা ও জমিয়তের কর্মসূচী সমুহ কে সম্মুখপানে নিয়ে যাওয়া।

মাওলানা শুয়াইব আহমদ বলেন যে জমিয়ত তথা দ্বীনের কাজ ইলম, আমল ও ইখলাছের মূর্ত প্রতীক হয়ে করতে হবে ।পরিপূর্ণ আত্মশুদ্ধির মধ্যেই প্রকৃত সফলতা নিহিত। তিনি জমিয়তের কার্যক্রম কে গতিশীল করার জন্য সকলের প্রতি আহবান জানান।

মাওলানা সৈয়দ তামিম আহমদ তার বক্তব্যে বলেন আমাদের আকাবির ও আসলাফে’র মূর্ত প্রতীক ও উত্তম নমুনা মাওলানা আরশাদ মাদানী, মাওলানা ফজলুর রহমান, মাওলানা শায়েখ জিয়া উদ্দিন ও মাওলানা শায়খ আসগর হোসাইন এর মতো ব্যক্তিত্ব আজ আমাদের মাঝে বিদ্যমান, তাদের নির্দেশনা ও দোয়া নিয়ে আমরা বিশ্বময় সর্বত্র জমিয়তের কার্যক্রম কে গতিশীল করতে চাই।

সভায় বক্তাগন একমাত্র আল্লাহ’র সন্তুষ্টি অর্জনের উদ্দেশ্যে জমিয়তের কাজ কে যে কোন পরিস্থিতিতে এগিয়ে নিয়ে যাওয়ার অভিপ্রায় ব্যক্ত করেন।