সুনামগঞ্জে ৭ ডাকাত গ্রেপ্তার: গাড়ি জব্দ, মালামাল উদ্ধার

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ২৫ ২০২০, ২৩:০০

ছাতক প্রতিনিধি:

সুনামগঞ্জের ছাতকে ৭ দুর্ধর্ষ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি পিক আপ গাড়ি জব্দ করা হয়। শনিবার বিকালে উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাওঁ ইউনিয়নের তকিপুর এলাকা থেকে ডাকাতদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তকিপুর গ্রামের গিয়াস উদ্দিনের বাড়িতে ডাকাতির প্রস্তুতিকালে পার্শ্ববর্তী একটি আইসক্রিম কোম্পানির গোডাউন থেকে জুয়েল মিয়া (২৫) নামের এক ডাকাতকে আটক করে পুলিশ।

এসময় তার ব্যবহৃত একটি টাটা পিকআপ ঢাকা মেট্রো-ন (১৮-০৩৫২) জব্দ করা হয়। পরে তার স্বীকারোক্তিমূলক বক্তব্য ও তথ্যমতে ছাতক সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার বিল্লাল হোসেনের নেতৃত্বে ছাতক থানার ইন্সপেক্টর (অপারেশন) মিজানুর রহমান ও সেকেন্ড অফিসার হাবিবুর রহমান (পিপিএম) অভিযান পরিচালনা করে তার সহযোগী আরো ৬ ডাকাতকে গ্রেপ্তার করেন।

গ্রেফতারকৃতরা হচ্ছে ছৈলা-আফজলাবাদ ইউনিয়নের শিবনগর-নোয়াপাড়া গ্রামের হানিফ আলীর পুত্র রইছ আলী (৩০), একই ইউপির দীঘলী-মাঝপাড়া’র জালাল মিয়ার পুত্র হোসেন আহমদ (২০), দীঘলী পুরতান বাজারে চেরাগ আলীর পুত্র টাটা পিকাআপ চালক জুয়েল মিয়া (২৫), গোবিন্দগঞ্জ সৈদেরগাও ইউনিয়নের চাকলপাড়া গ্রামের কালাম উদ্দিনের পুত্র সুমন মিয়া (১৯), একই ইউনিয়নের চাকলপাড়া গ্রামের মাসুক মিয়ার পুত্র রাকিব (১৮), চাকলপাড়া গ্রামের আলীর পুত্র মাহবুর মিয়া (১৮), একই গ্রামের সামছু মিয়ার পুত্র ফরহাদ মিয়া (১৮)।

আটককৃত ডাকাতরা গোবিন্দগঞ্জ বাজারে স্বর্নের দোকানে ডাকাতির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। গ্রেফতারকৃত ডাকাত হোসেন আহমদের স্বীকারোক্তি ও তথ্যমতে তার বসতঘর থেকে ডাকাতির ঘটনায় লুন্ঠিত ৪টি রূপার চেইন ও একটি আংটি উদ্ধার করেছে পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে লোহা ও তালা কাটার যন্ত্র, ধারালো চাকু, দা, চাইনীজ কুড়াল উদ্ধার করা হয়। আটককৃত ডাকাতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এ ব্যাপারে থানায় আরেকটি মামলা দায়ের করা হয়েছে। ছাতক থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাজিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান রোববার আটককৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।