ছাতকে বন্যা দুর্গতদের মাঝে খেলাফত মজলিসের ত্রাণ বিতরণ 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ২৯ ২০২২, ০৯:৩৩

বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পূণর্বাসনে বিত্তবানদের এগিয়ে আসতে হবে; এডভোকেট জাহাঙ্গীর হোসাইন


খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন বলেছেন- “গণ মানুষের সংগঠন হিসেবে খেলাফত মজলিস বন্যাসহ যে কোন দূর্যোগে মানু্ষের পাশে এসে সাধ্য অনুযায়ী সহযোগিতা করছে। শতাব্দির ভয়াবহ বন্যায় সিলেট বিভাগের মানুষ ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছেন। এর মধ্যে বেশি ক্ষতিগ্রস্থ সুনামগঞ্জ জেলার ছাতক- দোয়ারাসহ অন্যান্য উপজেলা। ক্ষতিগ্রস্থ মানুষদের এখন পেটে খাবারের পাশাপাশি শরিরে বস্ত্র ও থাকার জন্য বাসস্থানের প্রয়োজন। এ জন্য বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পূণর্বাসনে বিত্তবানদের এগিয়ে আসতে হবে।” তিনি সমাজের বিত্তবান, মানবিক সকল সংস্থা ও ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান।

বন্যা দূর্গতদের সাহায্যার্থে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে খেলাফত মজলিস সিলেট মহানগরীর সার্বিক ব্যবস্থাপনায় ছাতক উপজেলার ইসলামপুর ইউনিয়নে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার (২৮ জুন) দুপুরে ছাতক উপজেলার ইসলামপুর ইউনিয়ন শাখার আয়োজনে স্থানীয় মাদরাসাবাজারে এলাকার ৩ শতাধিক বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ বিতরণী পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খেলাফত মজলিসের কেন্দ্রিয় যুগ্ম মহাসচিব এডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর হোসাইন।

সংগঠনের ইসলামপুর ইউনিয়ন শাখার সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফেজ শামছুজ্জামান এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রিয় নির্বাহী সদস্য ও সিলেট জোনের সহকারী পরিচালক মুহাম্মদ আবদুল করিম, কেন্দ্রিয় নির্বাহী সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি মাওলানা আজিজুল হক, সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা ইমাম উদ্দিন, সহ-সভাপতি মাওলানা সদরুল আমীন, মাওলানা আকিক হোসাইন, সিলেট মহানগরীর সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুল হান্নান, ইঞ্জিনিয়ার আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা তাজুল ইসলাম হাসান ও সুনামগঞ্জ জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক মাওলানা আখতার হোসাইন।

অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন খেলাফত মজলিস সিলেট মহানগরী শাখার সমাজ কল্যাণ সম্পাদক ইঞ্জিনিয়ার শাহজাহান কবির ডালিম, ঢাকা মহানগরী দক্ষিণের নির্বাহী সদস্য ও গেন্ডারিয়া থানা সভাপতি মাওলানা নিয়ামত উল্লাহ, শ্রমিক মজলিস সিলেট মহানগরী সভাপতি মাওঃ সেলিম আহমদ, খেলাফত মজলিস ছাতক পৌর শাখার সভাপতি মাওলানা জহির আহমদ, সহ-সভাপতি মাওলানা দ্বীন মোহাম্মদ, মাওলানা আবদুস সালাম ও মাওলানা ফখরুল ইসলাম। ইসলামপুর ইউনিয়ন শাখার নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন, মাওলানা বিলাল আহমদ, মাওলানা জুনেদ আহমদ, মাওলানা আমিরুল হক, মাওলানা জামিল আহমদ দুলাল, মাওলানা ইমদাদুল হক, আবদুল হামিদ, মাওলানা মেরাজুল ইসলাম, হাফেজ মাইদুল হাসান ইনু, মাওলানা জাহাঙ্গীর হোসাইন, দৌলত হোসেন, ইফতেখার হোসেন প্রমুখ।

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি এ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন ত্রাণ বিতরণ করেন। বিতরণকৃত প্রতি প্যাকেটে ছিল চাল, ডাল, তৈল, পেঁয়াজ, লবন, আলু ও বিশুদ্ধ খাবার পানি।