ছাতকের ঝিগলীতে প্রকাশ্যে অস্ত্র মহড়া; গুলিবিদ্ধ ৫

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ০৩ ২০২১, ০৪:৩৩

একুশে জার্নাল ছাতক প্রতিনিধি: সিলেট সুনামগঞ্জের ছাতক থানার ঝিগলীতে আবারও অস্ত্রের মহড়া চলছে। আজ (২ মার্চ) মঙ্গলবার রাতে সন্ত্রাসীদের গুলিতে পাঁচজন আহত হবার খবর পাওয়া গেছে।

জানা যায়, ছাতক থানার ভাতগাও ইউনিয়নের ঝিগলী খঞ্চনপূর গ্রামের একাধিক মামলার আসামী হাছনাত ও রুমেন নামের দুই যুবক জেল থেকে জামিনে মুক্ত হয়েই রাত আনুমানিক ১০টায় অবৈধ বন্দুক দিয়ে এলোপাতাড়ি গুলি চালায়। এতে অনিল নমশূদ্র(৫১)আব্দুর রহিম ৫৮, রাজিক মিয়া(১৯)সহ প্রায় এগারোজন আহতগুলিবিদ্ধ হয়েছেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে যে, পূর্বের একটি ফৌজাদরী মামলাকে কেন্দ্র করে স্থানীয় মাশুক মেম্বার গ্রুপ ও হাছনাত গ্রুপ একে অপর গ্রুপের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরবর্তীতে মাশুক মেম্বারের দায়েরকৃত মামলায় হাছনাত র‍্যাবের হাতে গ্রেফতার হন এবং
রিমান্ডসহ দীর্ঘদিন জেল খাটেন। অন্য আসামিদের মধ্য একই গ্রুপের সাবাজ মেম্বারের ছেলে রুমেনও দীর্ঘদিন জেল খেটে জামিনে মুক্তি পান।

জামিনে মুক্তি পেয়েই তারা প্রতিশোধ হিসেবে মঙ্গলবার রাতে আবারও প্রতিপক্ষ গ্রুপের উপর আক্রমণ করেন। অবৈধ বন্ধুক দিয়ে এলোপাতাড়ি গুলাগুলি শুর করেন। এতে রাস্তায় দাঁড়িয়ে থাকা লোকজন ও পথচারীরা গুরুতর আহত হন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত জাহিদপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও সহযোগী পুলিশ বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং ছাতক সদর থানার ওসি ও জেলা এসপি ঘটনাস্থলে যাওয়ার পথে রয়েছেন।

এলাকাবাসী অভিযোগ করেন, বারবার অবৈধ বন্দুক দিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে যাচ্ছে সন্ত্রাসী ও মামলাবাজ হাছনাত, রুমেন ও রকিবগং। এসব সন্ত্রাসীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির মাধ্যমে এলাকায় শান্তি ফিরিয়ে দেওয়ার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান তারা।