গ্রেফতারকৃত আলেম উলামাদের অবিলম্বে মুক্তি দিন -ইউ’কে জমিয়ত

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ২৭ ২০২১, ০৩:০৪

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের উদ্যোগে গত ২৩শে মে ২০২১ রবিবার ভার্চুয়াল ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সহ সভাপতি
হাফিজ মাওলানা হামিদুর রহমান হেলালের সভাপতিত্বে ও সেক্রেটারী জেনারেল মাওলানা সৈয়দ তামিম আহমদের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কালামে পাক থেকে তেলওয়াত করেন হাফিজ মওলানা রশিদ আহমদ।আলোচনা পেশ করেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র কেন্দ্রীয় সহ সভাপতি,জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রধান উপদেষ্টা মাওলানা শায়খ আসগর হোসাইন ,
জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি
প্রিন্সিপাল মাওলানা শুয়াইব আহমদ,জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সিনিয়র সহ সভাপতি,মুফতী আব্দুল মুনতাকিম,সহ সভাপতি মাওলানা শাহ আমিনুল ইসলাম, ট্রেজারার ও লন্ডন মহানগর জমিয়তের সভাপতি হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী,সৌদি আরব জমিয়তের সভাপতি মাওলানা মুহিউদ্দিন রাগিবী,সৌদি আরব জমিয়তের সহ-সেক্রেটারী মাওলানা আলী নূর, ওমান জমিয়তের সভাপতি মাওলানা রশীদ আহমদ ও সেক্রেটারী মাওলানা আব্দুল হালিম সাতবাকী, কাতার জমিয়তের নেতা মাওলানা আব্দুল মতিন জালালি, মাওলানা আব্দুস শহীদ,মাওলানা মোকাররম হোসাইন ,জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সাংঘঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা আখতারুজ্জামান,হাফিজ জিয়াউদ্দীন, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ রিয়াজ আহমদ ,সহকারী প্রচার সম্পাদক হাফিজ মওলানা রশিদ আহমদ।
আলোচনা সভায় নেতারা বলেন, দেশের শীর্ষ আলেম হেফাজতের যুগ্ম মহাসচিব ও জমিয়তের সহসভাপতি মাওলানা জুনায়েদ আল হাবীব, সহসভাপতি এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী, সহ সভাপতি ও ময়মনসিংহ জেলা সভাপতি মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী,জমিয়তের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দি, যুগ্ম মহাসচিব মুফতি মুনীর হোসাইন কাসেমী,কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও কিশোরগঞ্জ জেলা সভাপতি মাওলানা মুহাম্মদুল্লাহ জামী,জগন্নাথপুর উপজেলা জমিয়তের প্রচার সম্পাদক, হাফিজ আব্দুল হাই আল-হাদী,রাণীগঞ্জ ইউ’পি জমিয়তের প্রচার সম্পাদ, হাফিজ ইউসুফ আহমদ,যুব জমিয়ত জগন্নাথপুর উপজেলা শাখার সেক্রেটারি,মাওলানা তোফায়েল আহমদ কামরান সহ প্রায় পঁচিশজন শীর্ষ আলেম ও দুইশতাধিক তৌহিদী জনতাকে গ্রেফতার করা হয়েছে। আমরা এই অন্যায় গ্রেফতার ও নিপীড়নের তীব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছি।

জমিয়ত নেতারা বলেন, বর্তমান সরকার দলীয় প্রশাসন ভিন্ন মতাবলম্বীদের জন্য দেশটাকে একটি কারাগারে পরিণত করে রেখেছে। কোন সম্মানী ব্যক্তিদের ইজ্জতের কোন তোয়াক্কা নেই। দেশের সাধারণ মানুষের জান-মালের নিরাপত্তা নেই। এভাবে একটি সভ্য জাতির মান-সম্মান নিয়ে টিকে থাকতে পারে না। সুতরাং আমরা পরিষ্কার বলে দিতে চাই, এদেশের মানুষের আস্থার প্রতীক, আদর্শ ও শান্তিপ্রিয় সমাজ বিনির্মাণের চালিকাশক্তি ওলামায়ে কেরামদের উপর জেল জুলুম নির্যাতন বন্ধ করুন। মিথ্যা মামলা প্রত্যাহার করুন। অন্যায় ভাবে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দিন।
উক্ত মাহফিলে উপস্থিত ছিলেন
ইউকে জমিয়তের সহকারী ওয়েলফেয়ার সম্পাদক আবদুর রহমান কোরেশী, সদস্য মাওলানা কবীর আহমদ প্রমুখ।
পরিশেষে দোয়া পরিচালনা করেন মাওলানা শায়খ আসগর হোসাইন সাহেব।