গ্রেটার গলমুকাপন ট্রাষ্ট ইউকের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ সম্পন্ন

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ০৬ ২০২১, ০৭:৪৯

করোনা মহামারীতে ৩নং পশ্চিম পৈলনপুর ইউনিয়নের হতদরিদ্রদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ সম্পন্ন।করোনা মহামারির দ্বিতীয় ঢেউ মোকাবেলায় দেশে বিশেষ বিধি-নিষেধ চলছে। এতে কাজ হারিয়েছে বহু শ্রমজীবী মানুষ। অন্যদিকে চলছে মুসলমানের সিয়াম সাধনার মাস পবিত্র রমজান। মহিমান্বিত এই রমজানে শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছেন দেশের বহু আলেম। কেউ কেউ ব্যক্তিগত উদ্যোগে এগিয়ে এসেছেন। আবার অন্যরা কোনো সংগঠন বা সংস্থার অধীনে করে যাচ্ছেন মানবসেবা।

ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণের অংশ হিসেবে আজ বুধবার গ্রেটার গলমুকাপন ট্রাষ্ট ইউকের পক্ষ থেকে ২য় ধাপে ২০০ টি অভাবগ্রস্থ পরিবারকে খাদ্য সামগ্রী দেওয়া হয়।উল্লেখ্য ১ম ধাপে ২১২ টি পরিবারকে ইতিপূর্বে খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়েছে। করোনা প্রতিরোধে লকডাউন চলাকালে কর্মহীন হয়ে পড়া কোন অসহায় মানুষ যাতে অভুক্ত না থাকে সেই লক্ষেই গ্রেটার গলমুকাপন ট্রাষ্ট ইউকে ২০১৭ সালের ডিসেম্বর মাসে ইংল্যান্ডে বসবারত গলমুকাপন গ্রামের বাসিন্দা ও কার্যকরী পর্ষদের সদস্য জনাব খসরু মিয়া,জনাব সুজন মিয়া, ফয়সল আহমদ, হালিম মিয়া, শাহীনুর জাহাঙ্গীর, নজরুল হক, ফারুক মিয়া, মাসউদ আহমদের সমন্নয়ে প্রতিনিয়ত অসহায় মানুষকে খাদ্য , ফিতরা, সহায়তা ও সামাজিক বিভিন্ন কর্মকান্ডে ভুমিকা রাখছেন। তারই ধারাবাহিকতায় রমজান মাসব্যাপি খাদ্য সামগ্রী বিতরণে তালিকাভুক্ত অসহায় মানুষকে খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন গ্রেটার গলমুকাপন ট্রাষ্ট ইউকে বাংলাদেশের সদস্য খালেদ আহমদ শিশ,লিটন মিয়া,ওয়েছ মিয়া,মাসুম আহমদ, রাহিন আহমদ ও এমটিভি ২৪ নেট রিপোর্টার মোজাক্কির আহমদ নাজু প্রমুখ। জ্ঞাত থাকা আবশ্যক যে গ্রেটার গলমুকাপন ট্রাষ্ট ইউকে পূর্বেও এ ধরনের কাযর্ক্রম সম্পন্ন করেছে। অবশ্যই বার বার বলতে হবে ধন্যবাদ অত্র এলাকার সকল দাতা ও শুভানুধ্যায়ীদের যাদের সাহায্য ও সহযোগীতা ছাড়া এ ধরনের কাজ করা সম্ভবপর হত না। বিশেষ করে প্রবাসী গলমুকাপন বাসীর কাছে জিজিটি কৃতজ্ঞতা প্রকাশ করছে। আল্লাহ তায়ালা এই মহত কার্যক্রমকে কবুল করুন।প রিশেষে ট্রাষ্টিরা সবাইকে এমন মহত কাজে এগিয়ে আসার আহবান জানান।

বার্তা প্রেরকঃ মুজাক্কির নাজু