গোয়াইনঘাটে ক্ষতিগ্রস্থ ১৮৫০জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ০১ ২০২২, ০০:৫৮

তানজিল হোসেন, গোয়াইনঘাটঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলায় স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ ১৮৫০ জন কৃষকের মাঝে পুনর্বাসন কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করেছে গোয়াইনঘাট উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

রবিবার (৩১ জুলাই) উপজেলা কৃষি অফিস মিলনায়তনে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জীবন কৃষ্ণ রায়ের সঞ্চালনায় ২০২২-২৩ অর্থবছরে খরিপ-২ মৌসুমের ক্ষতিগ্রস্ত কৃষকদের পুনর্বাসন কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোছাঃ আফিয়া বেগম। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভির হাসানের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওঃ গোলাম আম্বিয়া কয়েছ ও কৃষি কর্মকর্তা রায়হান পারভেজ রনি প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, গোয়াইনঘাট কৃষি নির্ভর এলাকা। সরকার ক্ষতিগ্রস্থ কৃষকদের বিনামূল্যে বীজ ও সার দিয়ে সহযোগিতা করছে। আমরা সঠিক সময়ে বীজ বপন ও রোপণ করতে হবে এবং সচেতনতা অবলম্বন করতে হবে। স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি কর্মকর্তা রায়হান পারভেজ রনি বলেন, আরো একটি বন্যার সম্ভাবনা রয়েছে। এ জন্য এক সপ্তাহ অপেক্ষা করে বীজতলায় এগুলো বপণ করতে হবে। যাতে আমাদের বীজগুলো নষ্ট না হয়, এ বিষয়ে লক্ষ্য রাখতে হবে।

২০২২-২৩ অর্থবছরে খরিপ- মৌসুমের ক্ষতিগ্রস্ত ১৮৫০ জন কৃষকদের পুনর্বাসন কর্মসূচি আওতায় প্রতিজন কৃষক ৫ কেজি বীজ, ১০ কেজি ডি এ পি ও ১০ কেজি এম ও পি পেয়েছেন।