গোয়াইনঘাট কলেজে একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রমের উদ্বোধন

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ২২ ২০২৩, ১৫:০৭

  • তানজিল হোসেন, গোয়াইনঘাটঃ সিলেটের গোয়াইনঘাট সরকারি কলেজে একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। রবিবার দুপুরে মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ২০২২-২৩ শিক্ষাবর্ষের বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে ভর্তি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক।
  • উদ্বোধনকালে কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক জানান, কলেজের ভর্তি কার্যক্রম অত্যন্ত সুশৃঙ্খল ভাবে চলছে। আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন এবং ১লা ফেব্রুয়ারি, ওরিয়েন্টেশন ক্লাসের মধ্য দিয়ে একাদশ শ্রেণির যথারীতি ক্লাস শুরু হবে।
  • এ সময় কলেজের উপাধ্যক্ষ তপন কৃষ্ঞ দেব, ভর্তি কমিটির আহবায়ক মো. ফারুক আহমদ সহ বিভিন্ন বিভাগীয় শিক্ষক ও শিক্ষাকাবৃন্দ উপস্থিত ছিলেন।
  • ভর্তির ব্যাপারে কলেজ সূত্র জানায়, মেধা তালিকার সিরিয়াল সংগ্রহপূর্বক ভর্তি ফরমের উপর লিখে ফরম পূরণ করত ভর্তি কাউন্টারে নিম্নোক্ত কাগজপত্র ও ভর্তি ফি জমা সাপেক্ষে রশিদ বই সংগ্রহ করে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। ভর্তি হতে যেসব কাগজপত্র প্রয়োজনঃ ১। ভর্তি ফরম (ভর্তি কমিটির নিকট হতে সংগ্রহ করতে হবে)২। এসএসসি পরিক্ষা পাশের মূল নম্বরপত্র এবং ফটোকপি ০২টি৩। এসএসসি পরিক্ষা পাশের মূল প্রশংসাপত্র ও ফটোকপি ২টি৪। এসএসসি পরিক্ষার রেজিষ্ট্রেশন কার্ডের ফটোকপি ১টি৫। শিক্ষার্থীর জন্ম নিবন্ধনের ফটোকপি ১টি৬। শিক্ষার্থীর পিতা ও মাতার এনআইডি কার্ডের ১টি করে ফটোকপি ৭। পিতা ও মাতার অবর্তমানে বৈধ অভিভাবকের এনআইডি কার্ডের ফটোকপি ১টি ৮। শিক্ষার্থীর ৪কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি
  • উল্লেখ্য, একাদশ শ্রেণিতে ভর্তি হতে তিন ধাপে আবেদন গ্রহণ ও শিক্ষার্থী নির্বাচন করা হয়েছে।