গুলিবিদ্ধ চোখ নিয়েই শিশু তাসপিয়ার জানাজা পড়ালেন বাবা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ১৪ ২০২২, ২২:২৪

মেয়ের জানাজা শেষ হওয়ার আগেই-নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার হাজিপুর ইউনিয়নে সন্ত্রাসীদের গুলিতে নিহত জান্নাতুল ফেরদাউস তাসপিয়ার (৪) বাবা মাওলানা আবু জাহেরের (৩৮) ডান চোখ নষ্ট হয়ে গেছে। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দুপুরে আবু জাহের নিজেই গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: বাবার কোলে থাকা তিন বছরের শিশুকে গুলি করে হত্যা

তিনি বলেন, দোকান থেকে একটি জুস ও চিপস নিয়ে বের হচ্ছিলাম। এ সময় মহিন, রিমন, আকবর, নাঈমের নেতৃত্বে ১৫-২০ জনের একদল সন্ত্রাসী বাজারে আসে। পরে তারা আমাকে লক্ষ্য করে গুলি ছুড়লে পাশে থাকা গ্যাসের সিলিন্ডারে লেগে তা লক্ষ্যভ্রষ্ট হয়। দ্রুত তাসফিয়াকে নিয়ে দোকান থেকে বের হয়ে যাওয়ার সময়

সন্ত্রাসীরা আমাদের লক্ষ্য করে ইট নিক্ষেপ করলে মাথায় আঘাতপ্রাপ্ত হয় তাসফিয়া। পরে দোকানি মামুনের সহযোগিতায় আমরা বাড়ির দিকে যাওয়ার পথে পেছন থেকে আরও দুই রাউন্ড শটগানের গুলি ছোড়ে সন্ত্রাসীরা। এতে তাসফিয়া ও আমি গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটে পড়ি। গুলিতে মাথাসহ পুরো শরীর ঝাঁঝরা হয়ে যায় তাসফিয়ার।

আবু জাহের বলেন, সন্ত্রাসীদের গুলিতে আমি আমার ডান চোখ হারিয়েছি। সেহরির সময় আমার মেয়ের লাশ নিয়ে ঢাকা থেকে এসেছি। আজ মাগরিবের পর জানাজা হবে। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই। তাসফিয়ার মা জেসমিন আক্তার বলেন, আমার সোনামণি তাসপিয়া লাশ হয়ে ফিরেছে। আমার বুকটা খালি হয়ে গেছে।

মেয়ে আমারে ঘুম পাড়িয়ে যে গেল আর আসবে না। এদিকে তাসপিয়া (৪) নিহতের ঘটনায় তিন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল হক রনি বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে দুপুরে নিহত তাসপিয়ার চাচা হুমায়ুন কবির

বাদী হয়ে বেগমগঞ্জ মডেল থানায় ১৭ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। তবে মামলার গোপনীয়তার স্বার্থে আসামিদের নাম প্রকাশ করেনি পুলিশ। ওসি মীর জাহিদুল হক রনি বলেন, ১৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ১০-১২ জনকে আসামি করে নিহত শিশুর চাচা একটি হত্যা মামলা দায়ের করেছেন। আমরা তিন আসামিকে গ্রেপ্তার করেছি। গুরুত্ব দিয়ে মামলাটি তদন্ত করা হচ্ছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।