গণতন্ত্র ও আইনের শাসন না থাকায় দেশে সন্ত্রাসীদের রাজত্ব চলছে: নুর

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ১৮ ২০২১, ১৯:৫০

গণতন্ত্র ও আইনের শাসন না থাকায় দেশে সন্ত্রাসীদের রাজত্ব চলছে বলে মন্তব্য করেছেন ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) টাঙ্গাইলে হামলার প্রতিবাদে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

নুর বলেন, বাঙালির মুক্তি সংগ্রামের অবিসংবাদিত নেতা ও বাংলাদেশের স্বাধীনতার প্রাণপুরুষ মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৫ তম মৃত্যু বার্ষিকীতে টাঙ্গাইলের সন্তোষে শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে ছাত্রলীগ,যুবলীগের বর্বর সন্ত্রাসী হামলার স্বীকার হন গণ অধিকার পরিষদের নেতা-কর্মীরা। হামলায় অর্ধশতাধিক নেতা-কর্মীর আহত হয়েছে। এর মধ্যে ১২ জনের অবস্থা গুরুতর।

গণ অধিকার পরিষদের নেতৃবৃন্দ মাজারের কাছাকাছি পৌঁছালে কিছু বুঝে উঠার আগেই পূর্ব থেকে প্রস্তুতি নিয়ে থাকা ছাত্রলীগ, যুবলীগের নেতা-কর্মীরা রড,বাঁশ, লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা করে এবং সামনে থাকা নারীদের শ্লীলতাহানি করে।

হামলায় আহত হয়ে নেতা-কর্মীরা পাশে থাকা পুলিশের সহযোগিতায় চাইলেও পুলিশ এক প্রকার নিরব ভূমিকা পালন করে। এলোপাতাড়ি হামলার একপর্যায়ে হামলার গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুলহক নুরকে নিয়ে কিছু নেতা-কর্মী পুলিশের গাড়িতে আশ্রয় নিলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক নিবির পালের নেতৃত্বে ৩০/৪০ জনের একটি দল ভিপি নুরুল হক নুরকে টার্গেট দফায় দফায় হামলা করে। এ সময় নেতা-কর্মীরা মানবপ্রাচীর তৈরি করে রেজা কিবরিয়া ও নুরুল হক নুরকে রক্ষা করার আপ্রাণ চেষ্টা করতে গিয়ে হামলার শিকার হয়।

সন্ত্রাসীদের বর্বর হামলার ধরন ও গতিবিধি দেখে মনে হয়েছিলো, তারা গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুলহক নুরকে হত্যার উদ্দেশ্যেই এ সংগঠিত হামলা চালায়। এর আগে নুরুলহক নুরের উপর ১৯ বার হামলা হলেও একটি হামলারও বিচার হয়নি। তাই এই ঘটনাসমূহের প্রকৃত রহস্য উন্মোচন ও দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি উদাত্ত আহ্বান জানাই।

একই সাথে সরকারকে ভিন্নমতের উপর দমন-পীড়ন, সহিংসতা ও হামলা বন্ধ করে দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়ার আহ্বান জানাই।