গণকমিশনের হোতাদের আইনের আওতায় আনার দাবিতে রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ১৭ ২০২২, ১২:১৮

দেশ বরণ্যে ১১৬ আলেমের বিরুদ্ধে শ্বেতপত্রে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিতভাবে দুর্নীতি, মানিলন্ডারিং, জঙ্গিবাদে অর্থায়ন, ধর্মীয় বিদ্বেষ জড়ানো ও ইসলামের অপব্যাখ্যার অভিযোগের প্রতিবাদে এবং ‘কথিত গণকমিশনের’ হোতাদের আইনের আওতায় আনার দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর।

মঙ্গলবার সকালে এ বিক্ষোভ মিছিল করে তারা। মিছিলটি মিরপুর-১ গোল চত্বর থেকে শুরু হয়ে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টেকনিক্যালে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মোহাম্মদ সেলিম উদ্দিন বলেন, ঘাদানিকেরা কথিত গণকমিশনের নামে দেশ বরেণ্য আলেম-উলামার চরিত্র হননের অপচেষ্টায় লিপ্ত হয়েছে। অথচ আলেমগণই উম্মাহর শ্রেষ্ঠ সন্তান।

আলেমদের মর্যাদা সম্পর্কে সূরা আল ফাতিরের ২৮ আয়াতে বলা হয়েছে, ‘নিশ্চয় তার বান্দাদের মধ্যে আলেমগণই আল্লাহকে বেশি ভয় করেন’। সুনানে আবু দাউদে আলেমদেরকে নবীগণের উত্তরসূরী বলে উল্লেখ করা হয়েছে। তাই জাতির এসব রাহবারদের বিরুদ্ধে কোন ষড়যন্ত্র জনগণ বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবে না। তিনি দেশ, জাতি, ইসলাম ও ইসলামী মূল্যবোধবিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় জাতিকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

এ সময় কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি লস্কর মো. তসলিম, মাহফুজুর রহমান, নাজিম উদ্দীন মোল্লা ও ডা. ফখরুদ্দীন মানিক, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জিয়াউল হাসান, মোস্তাফিজুর রহমান ও জামাল উদ্দীন, ঢাকা মহানগরী উত্তরের শূরা সদস্য মু. আতাউর রহমান সরকার, ডা.সফিউর রহমান ও ডা. মাঈনুদ্দীন, ছাত্রশিবিরের ঢাকা মহানগরী উত্তরের সভাপতি জাহাঙ্গীর আলম ও পশ্চিমের সভাপতি সাব্বির বিন হারুন প্রমুখ উপস্থিত ছিলেন।