খেলাফত মজলিস যুক্তরাজ্যের রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ০৫ ২০২৩, ০৭:০৩

আখেরাতে মুক্তি ও সমাজে ইনসাফ প্রতিষ্ঠায় তাকওয়ার কোন বিকল্প নেই -অধ্যাপক আব্দুল কাদির সালেহ

সমাজে ইনসাফ প্রতিষ্ঠা করতে সবাইকে সঠিক ও সতর্কতার মাধ্যমে অন্দোলনে এগিয়ে অসতে হবে। কাঁটাযুক্ত পথে কাঁটা থেকে বাঁচার জন্য মানুষ যেভাবে সতর্ক হয়ে চলে, ঠিক সেভাবে আল্লাহর শাস্তি থেকে বাঁচার জন্য আল্লাহর নিষিদ্ধ বিধানগুলো থেকে বেঁচে থাকা এবং আল্লাহর কাছ থেকে পুরস্কার পাওয়ার আশায় নেক আমল করার নামই হলো তাকওয়া, এতেই আখেরাতে মুক্তির একমাত্র পথ।

খেলাফত মজলিস ইউকে শাখার উদ্যোগে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আব্দুল কাদির সালেহ উপরুক্ত বক্তব্য রাখেন।

গত ২ এপ্রিল ২০২৩ ইস্ট লন্ডন এশাতুল ইসলাম হলে অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন, খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়বে আমীর অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ। বিশেষ অতিথি ছিলেন, কাউন্সিল অফ মস্কের চয়ারম্যান মাওলানা শামছুল হক, খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আলহাজ্ব সদরুজ্জামান খান, বিশিষ্ট সাহিত্যিক ও গবেষক জনাব ফরীদ আহমাদ রেজা ও জনাব মখলিছুর রাহমান।

যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রাহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিল পরিচালনা করেন, শাখার সহ সাধারণ সম্পাদক ক্বারী আব্দুল করিম উবায়েদ, এতে সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন, মাওলানা জাহিদুল ইসলাম।

রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনায় আরো বক্তব্য রাখেন, ইউকের সহ সভাপতি মাওলানা মুহাম্মদ শওকত আলী, জমিয়ত নেতা সৈয়দ তামীম আহমাদ, খেলাফত মজলিস ইউকের দাওয়া সম্পাদক মাওলানা আতাউর রাহমান জাকীর, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাফিজ শেখ মুশতাক আহমাদ, ইউকের নির্বাহী হাফিজ সাদিকুর রাহমান, লন্ডন সিটির সাধারণ সম্পাদক মাওলানা আনিসুর রাহমান, ক্যামব্রিজ শাখা সভাপতি মাওলানা নোমান উদ্দীন, হেকনী শাখার সাবেক সভাপতি মাওলানা আব্দুল খালিক সাহেদ, লন্ডন সিটির প্রশিক্ষন সম্পাদক মাওলানা দেলওয়ার হুসাইন, লুটন শাখার সহ সাধারণ সম্পাদক মাওলানা আমিরুল ইসলাম প্রমুখ।