খালেদা জিয়ার সুস্থতা ও মুক্তি কামনায় অস্ট্রেলিয়ায় বিএনপির দোয়া মাহফিল

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ২০ ২০১৮, ১১:১৪

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় এবং মুক্তির দাবিতে অস্ট্রেলিয়ায় বিএনপির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

শনিবার মেলবোর্ন বিএনপির উদ্যোগে মেলবোর্নের উইন্ডহ্যাম পার্ক কমিউনিটি সেন্টারে আয়োজিত ওই অনুষ্ঠানে খালেদা জিয়ার ছেলে আরাফাত রহমান কোকো এবং বিএনপি নেতা নাসির উদ্দিন আহমেদ পিন্টুর রুহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়|

মেলবোর্ন বিএনপির সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ মনির সভাপতিত্বে অস্ট্রেলিয়া ছাত্রদলের সভাপতি কায়াস মাহমুদ জনির পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া বিএনপির সাবেক সভাপতি যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং বর্তমান কুমিল্লা উত্তর জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মনিরুল হক জর্জ|

প্রধান অতিথির বক্তব্যে মনিরুল হক জর্জ বলেন, বেগম খালেদা জিয়া মানে বাংলাদেশ। বেগম খালেদা জিয়া গণতন্ত্রের মা, আমাদের সব নেতাকর্মীদের মা, মাকে কারাগারে বন্দি করে রেখে বর্তমান সরকার প্রতিহিংসামূলক রাজনীতির পরিচয় দিচ্ছে। একজন সাবেক প্রধানমন্ত্রীকে এভাবে কারাগারে বন্দি করে রাখা কোনোভাবেই আমরা মেনে নিতে পারি না।

তিনি বলেন, আমি দেশবাসীর নিকট আবেদন করবো সবাই যার যার অবস্থান থেকে শান্তিপূর্ণভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে জোরদার করুন, সেই সঙ্গে অসুস্থ কারাবন্দি বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় সকলে দোয়া করবেন।

বিশেষ অতিথির বক্তব্যে অস্ট্রেলিয়া বিএনপির সিনিয়র নেত্রী ড. নার্গিস বানু বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি রেখে বাংলাদেশে যদি কোনো জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয় , তাহলে বাংলাদেশের মানুষ সেই নির্বাচন প্রত্যাখ্যান করবে। অস্ট্রেলিয়া বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল মতিন বলেন কারো দয়ায় নয় , অচিরেই বেগম খালেদা জিয়া সকল মামলায় বেকুসুর খালাস পেয়ে আমাদের মাঝে ফিরে আসবেন কারণ তিনি( বেগম খালেদা জিয়া) সম্পূর্ণ নির্দোষ, তাকে অন্যায় ভাবে একের পর এক মামলায় বন্দি করে রাখা হয়েছে।

অনুষ্ঠানে মেলবোর্ন বিএনপি এবং অস্ট্রেলিয়া ও মেলবোর্ন ছাত্রদলের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অস্ট্রেলিয়া ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়সাল মোহাম্মদের তত্ত্বাবধানে আরও বক্তব্য রাখেন মেলবোর্ন বিএনপির সাধারণ সম্পাদক এটম রহমান।

সভাপতির বক্তব্যে রিয়াজ উদ্দিন বলেন, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি রেখে সরকার দলীয় নেতাকর্মীরা আজকে আনন্দ উদযাপন করছেন, আমরা এই অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ জানাই এবং আল্লাহর কাছে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া করি।

তিনি আরো বলেন, প্রয়াত আরাফাত রহমান কোকো এবং কারাগারে নিহত নাসির উদ্দিন আহমেদ পিন্টুর অভাব আমরা কোনোভাবেই পূরণ করতে পারবো না।

অস্ট্রেলিয়া ছাত্রদল সভাপতি কায়াস মাহমুদ জনি তার বক্তব্যে বলেন প্রতি বছর বেগম খালেদা জিয়া রমজানের প্রথম ইফতার এতিম শিশুদের নিয়ে পালন করেন, কিন্তু গতকাল নেত্রীর চেয়ারটি খালি রেখে বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ এতিমদের সাথে ইফতার পালন করেন, এই দৃশ্য দেখে লক্ষ কোটি বাংলার জনতা চোখের জলে বুক ভাসিয়েছে।

তিনি আরো বলেন বর্তমান সরকারকে বলতে চাই , একটি নিরপেক্ষ নির্বাচন দিয়ে বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তা যাচাই করুন, তাহলেই বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তা সম্পর্কে আপনাদের ভুল ধারণা ভেঙে যাবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মেলবোর্ন ছাত্রদলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাদমান অঙ্কন , অস্ট্রেলিয়া ছাত্রদলের সহ সভাপতি শরীফ হোসেন এবং মেলবোর্ন ছাত্রদলের সদস্য মনির হোসেন ও সুজন খান প্রমুখ।