খানপুরে হাসা ও মইদুল বাহিনীর তান্ডবে অতিষ্ঠ এলাকাবাসী

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ২৭ ২০২০, ০৮:০৫

রেজওয়ান উল্লাহ,কলারোয়া(সাতক্ষীরা):  সাতক্ষীরা সদর উপজেলায় খানপুরে পীর সাহেবদের ৭৭ বছর দখলকৃত ৯৩ শতক জমিতে তান্ডব চালিয়েছে হাসা ও মইদুল বাহিনী। জোরপূর্বক কেটে নিয়ে গেছে উক্ত ফসলী জমির সব বোরো ধান। পরে পুলিশের হস্তক্ষেপে কাটা ধান উদ্ধার।

রবিবার সকালে এলাকার একদল চিহ্নিত দুস্কৃতিকারী জোর পূর্বক উক্ত জমির ধান কেটে নিয়ে চলে যায়। উল্লেখ্য খানপুর মৌজায় এস এ ৬১৬, সাবেক- ৩০০১, ও ৩০০২ বর্তমান -৫৪৫২ দাগের ৯৩ শতক জমির খানপুরের পীর সাহেব হুজুর মাওলানা এলাই বক্স এর নামে রেকর্ড পত্রাদি আছে।

দীর্ঘ ৭৭ বছর উক্ত জমি ভোগ দখল করে আসছে। কিন্তু রবিবার সকালে শহিদুল ইসলাম (হাসা), মইদুল ইসলাম মইদুল, আজিজুল ইসলাম, নবাব আলী পিতাঃ হেকমত আলী, মোঃ আঃ জলিল পিতাঃ সুলতান, মোঃ বাপ্পী, পিতাঃ আঃ জলিল, জাহাঙ্গীর হোসেন, পিতাঃ শহিদুল ইসলাম হাসা, আঃ হামিদ, পিতাঃ জিয়াদ আলী, মোঃ সিরাজুল ইসলাম, পিতাঃ হেকমত আলী, মোঃ সামছুজামান, মোঃ আরিফুল ইসলাম, উভয় পিতাঃ সিরাজুল ইসলাম, মোঃ আলম পিতাঃ বাহাদুর এরা সকলে সদর থানার খানপুর, রইচপুর ও ঝিটকি গ্রামের বাসিন্দা।

উল্লেখিত ব্যক্তিগন জোরপূর্বক ধান কেটে বাড়ি নিয়ে যায় এবং পীর সাহেব হুজুরের ছেলেরা বাধা দিলে অস্ত্র-সস্ত্র নিয়ে মারধর করতে আসে। পরবর্তীতে সাতক্ষীরা সদর থানায় অভিযোগ করলে এসআই শিমুলের সহযোগিতায় ধান উদ্ধার করে প্রকৃত জমির মালিকের নিকট হস্তান্তর করা হয়। এ বিষয়ে সদর থানার অফিসার ইনচার্জ এর কাছে বিষয়টি জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন এবং এ বিষয়ে একটি মামলার প্রস্তুতি চলছে।