খাগড়াছড়ি গাড়ীটানা মাদ্রাসায় এতিম ছাত্রদের মাঝে বস্ত্র বিতরণ

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ০৪ ২০১৮, ০৫:১৩

কাজী শহিদুল্লাহ ওয়াহিদ
একুশে জার্নাল খাগড়াছড়ি প্রতিনিধি:
গতকাল (৩এপ্রিল) খাগড়াছড়ির মানিকছড়ি গাড়ীটানা, দারুল ইসলাহ্ কারিমিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার হেফজ বিভাগ,নূরানী বিভাগ ও কিতাব বিভাগ এর ১৮জন এতিম ছাত্র ও ৩২জন গরিব ছাত্র/ছাত্রীর মাঝে পরিধানের বস্ত্র বিতরণ করেন অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মৌলানা ক্বারী আব্দুল ওয়াহেদ সাহেব।

মাদ্রাসাটি ২০০৫ সালে পার্বত্যজেলার মানিকছড়ি থানার গাড়ীটানায় প্রতিষ্ঠিত হয়ে এলাকায় ও দেশে সুনামের স্বাক্ষর রেখে চলেছে। অত্র প্রতিষ্ঠানে ক্বওমী শিক্ষার প্রতি গুরুত্বারোপের পাশাপাশি জাগতিক শিক্ষার সমন্বয় করা হয়েছে।

ফলত; শিক্ষার্থীরা প্রাতিষ্ঠানিক জ্ঞান অর্জন করার পর ইসলামের খেদমতের পাশাপাশি দেশের সার্বিক কল্যাণে ও রাষ্ট্রীয় পদে ভূমিকা রাখার জন্য সুদক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলা হচ্ছে। সে লক্ষ্যকে সামনে রেখে একঝাক তরুন শিক্ষার্থীকে নিয়মিত পাঠদান অব্যাহত রাখা হয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন মাদ্রাসার সিনিয়র শিক্ষক ও নাজেমে দারুল ইকামাহ মাওলানা নাঈম উদ্দিন চৌধুরী,মাদ্রাসার হল সুপার হাফেজ ইউসুফ নূরী, হেফজ বিভাগীয় প্রধান হাফেজ মাওলানা নাইম উদ্দিন, মাওলানা আব্দুল কাদের, হাফেজ মোহাব্বত আলী, কাজী সাইফুদ্দিন,শফিকুল ইসলাম তালুকদার সহ প্রমুখ