ক্ষমতা হারালে ফখরুলের বাসায় উঠতে চান কাদের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২৯ ২০২৩, ২০:৩৫

ক্ষমতা হারালে দেশ ছেড়ে না পালিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের বাসায় উঠতে চান বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (২৯ জানুয়ারী) দুপুরে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেওয়ার সময় এমন মন্তব্য করেন তিনি।

ক্ষমতা হারালে আওয়ামী লীগের নেতারা দেশ ছেড়ে পালিয়ে যাবে বলে বিএনপির অনেক নেতা বক্তব্য দিয়ে আসছেন। গতকাল ঢাকায় আয়োজিত পদযাত্রা কর্মসূচিতেও এমন বক্তব্য দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।

সরকারকে উদ্দেশ্য করে ফখরুল বলেছিলেন, ‘কালবিলম্ব না করে পদত্যাগ করুন, তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন, নতুন নির্বাচনের মধ্য দিয়ে জনগণকে তার ভোটের অধিকার প্রয়োগ করার ক্ষমতা দিন। অন্যথায় আপনাদের ভারাক্রান্ত হয়ে চলে যেতে হবে। পালাবার পথ খুঁজে পাবেন না।’

রোববার রাজশাহীতে আয়োজিত জনসভায় বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাব দেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতারা বলছেন, আওয়ামী লীগ নেতাকর্মীরা নাকি পালানোর পথ পাবে না! আওয়ামী লীগ নেতারা দেশ ছেড়ে পালায় না। এদেশেই জন্ম আমাদের।

‘বিএনপি বলেছিল, লাল কার্ড দেখিয়ে ১০ ডিসেম্বর সরকারের পতন ঘটাবে। কিন্তু সরকার এখনো আছে। বিএনপি এখন পদযাত্রায়। এটা পদযাত্রা না বিএনপির মরণযাত্রা। এখন তারা সরকারকে পালাতে বলে। পালাবার পথ নাকি খুঁজে পাবে না। ফখরুল সাহেব পালিয়ে আছেন তো আপনারা?-বলেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের আরও বলেন, তারেক রহমান আর রাজনীতি করবে না। মুচলেকা দিয়ে পালিয়েছে। আমরা পালাতে জানি না। এই দেশে আমার জন্ম, এই দেশেই মরব এটা বঙ্গবন্ধুর কথা। আমরা পালাব না, আমরা ফখরুল সাহেবের বাসায় গিয়ে উঠব। আসলে বিএনপি জ্বালায় জ্বালায় মরছে। এখন তাদের জ্বালা হলো মেট্রোরেল। সামনে তাদের আরেক জ্বালা আসছে বঙ্গবন্ধু টানেল। এখন আমরা যেদিকে তাকাই শুধু উন্নয়ন আর উন্নয়ন।’

সেতুমন্ত্রী বলেন, দুর্নীতি, লুটপাট, অর্থপাচার, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে খেলা হবে। বিএনপির এখনও শিক্ষা হয়নি, আগামী নির্বাচনে যখন পরাজয়ের মুখ দর্শন করতে হবে তখন শিক্ষা হবে।

জনসভায় বিএনপির পদযাত্রা কর্মসূচি নিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘পদযাত্রা মানে মরণ যাত্রা। পদযাত্রা মানেই পেছন যাত্রা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গ্রিন সিটি রাজশাহী শহর ভাগ্যবান। এই রাজশাহী এখন বাংলাদেশের সবচেয়ে পরিচ্ছন্ন সিটি। প্রধানমন্ত্রীর হাত ধরে রাজশাহী আজকের অবস্থানে এসেছে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে জনসভা সঞ্চালনা করছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা। জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।