ক্বওমী মাদরাসার শিক্ষাই হচ্ছে প্রকৃত শিক্ষা- সিসি মেয়র আরিফুল হক চৌধুরী

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ১০ ২০১৮, ১১:৪০

একুশে জার্নাল সিলেট: ক্বওমী মাদরাসার শিক্ষাই হচ্ছে প্রকৃত ও বুনিয়াদী শিক্ষা বলে মন্তব্য করেছেন সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী।

গতকাল (৯মার্চ) সিলেট শাহজালাল উপশহরস্থ মাদরাসাতুল হাসানাইন-এ অনুষ্ঠিত খতমে বুখারী ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন,দ্বীনি শিক্ষার মাধ্যমেই সমাজে শান্তি আসে। তিনি মাদরাসাতুল হাসানাইনের শিক্ষা পদ্ধতির প্রশংসা করে এ প্রতিষ্ঠানের সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

মাদরাসার নির্বাহী পরিচালক মাওলানা ফারুক আহমদের সভাপতিত্বে ও শিক্ষা সচিব মাওলানা মাশহুদ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথির সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। মাহফিলে মোনাজাত পরিচালনা ও খতমে বুখারীর দরস প্রদান করেন রেঙ্গার শায়খুল হাদীস আল্লামা শিহাব উদ্দিন।

মাদরাসতুল হাসানাইন সিলেট এর খতমে বোখারীর দোয়া মাহফিলে মেয়র আরিফুল হক চৌধুরী


মাহফিলে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ মিসবাহ উদ্দিন, ২২, ২৩ ও ২৪নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর সালেহা কবীর শেপী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, মাওলানা কামাল উদ্দিন, হাফিজ আবুল হোসেন সুফি, তালুকদার হুমায়ূন কবির আফাক, হাফিজ মাওলানা মনির আহমদ, হাফিজ মাওলানা ইলিয়াছ আহমদ, মাওলানা আব্দুস সামাদ, মাওলানা মাশকুর আহমদ, মাওলানা ওলীউর রহমান, মাওলানা জিয়াউদ্দিন, মাওলানা আলমগীর হোসাইন, মুফতি নোমান বিন আশরাফী, হাজী মুজাম্মিল আলী, হাজী আবুল কালাম, সৈয়দ তাহের আলী প্রমুখ।

বিশিষ্ট আলেম শায়খুল হাদীস আল্লামা শিহাব উদ্দিন বলেন, ইসলামী শিক্ষাই একমাত্র মানুষকে মুক্তি ও শান্তি দিতে পারে। মানুষের প্রতিটি কাজ-কর্মের জন্য আল্লাহর কাছে জবাবদিহী করতে হবে। মহিলা মাদরাসার মাধ্যমে মহিলাদের মধ্যে ইসলামী শিক্ষার ধারাবাহিকতা শুরু হয়েছে তা মুসলমানদের প্রতিটি ঘরে ঘরে পৌছে দিতে হবে।
তিনি মাহফিলে মুসলিম মিল্লাতের শান্তি ও মুক্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন