কুড়িগ্রামের রাজারহাটে ৪টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ১০ ২০২২, ১৮:৫৫

রোকন সরকার, কুড়িগ্রাম: সয়াবিন তেলের বোতলের গায়ের মূল্যে মুছে ফেলা, অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদন, বিস্ফোরক অধিদপ্তরের লাইসেন্সবিহীন অতিরিক্ত সংখ্যক গ্যাস সিলিন্ডার সংরক্ষণ ও বিক্রি এবং খাদ্যপন্যের গায়ে উৎপাদন,মেয়াদোত্তীর্ণ ইত্যাদির তারিখ না থাকায় বাজার তদারকির বিশেষ অভিযানে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার রাজারহাট বাজার অভিযান চালিয়ে ৪ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ মার্চ) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলার উদ্যোগে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ আব্দুল লতিফ সিদ্দিকী এবং রাজারহাট থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্র জানায়, ১০ মার্চ ২০২২ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুড়িগ্রাম জেলা কার্যালয় কর্তৃক সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান এর নেতৃত্বে রাজারহাট উপজেলার রাজারহাট বাজার এলাকায় তদারকি অভিযান পরিচালিত হয়। এ সময় বিস্ফোরক অধিদপ্তরের লাইসেন্সবিহীন অতিরিক্ত সংখ্যক গ্যাস সিলিন্ডার সংরক্ষণ ও বিক্রি করার অপরাধে চিশতী এলুমিনিয়ামকে ১০০০ টাকা,খাদ্যপন্যের গায়ে উৎপাদন,মেয়াদোত্তীর্ণ ইত্যাদির তারিখ না থাকায় আল্লাহর মেহেরবানি স্টোরকে ১০০০ টাকা,সয়াবিন তেলের বোতলের গায়ের মূল্যে মুছে ফেলার অপরাধে আব্বাস স্টোরকে ৪০০০ টাকা এবং অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদনের জন্য এরশাদুল হোটেলকে ১০০০ টাকা সর্বমোট ৪টি প্র‌তিষ্ঠান‌কে প্রশাস‌নিক ব্যবস্থায় ৭,০০০/-জ‌রিমানা করা হয় ও সতর্ক করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান জানান, অসাধু ব্যবসায়ীদের উদ্দেশ্যে সতর্ক বার্তা জানিয়ে দেওয়া হয়েছে।জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।