কুড়িগ্রামের চিলমারীতে সয়াবিন মজুদ করায় দশ হাজার টাকা জরিমানা 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ১৭ ২০২২, ১৮:৫৫

রোকন মিয়া, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে থানাহাট বাজার এলাকায় কৃত্রিম সংকট ও অবৈধভাবে ভোজ্য তেল ( সয়াবিন ) মজুদ রাখার অপরাধে সোহেল এন্ড ব্রাদার্স নামের একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুড়িগ্রাম ।

মঙ্গলবার ( ১৭ মে ) দুপুর ১ টার দিকে ব্যবসায়িক প্রতিষ্ঠান টির গোডাউনে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০০৯ ধারার ভোজ্য তেল সোয়াবিন অবৈধ ভাবে মজুদ করায় এই জরিমানা করা হয় ।

জানা গেছে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয় কর্তৃক পরিচালিত বাজার অভিযানে চিলমারী উপজেলার থানাহাট বাজারের সোহেল এন্ড ব্রাদার্স এর গুদামে ৬১২ লিটার পূর্বের দামের তেল পাওয়া যায়। আধা লিটারের বোতল মোট ১২২৪ টি। যথাযথভাবে তেল বিক্রয় না করার অপরাধে ব্যবসা প্রতিষ্ঠান এর মালিক সামিউল আলম সোহেলকে প্রশাসনিক ব্যবস্থায় ১০,০০০ টাকা জরিমানা করা হয়। অতঃপর গুদাম থেকে তেল এনে সাধারণ ভোক্তার নিকট বোতলের গায়ের দামে (১৭০ টাকা) বিক্রয়ের ব্যবস্থা করা হয়।

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও চিলমারী থানা পুলিশ সহযোগিতায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজর রহমানের নেতৃত্বেএই অভিযান চালানো হয়।তিনি জানান, জনস্বার্থে ভোক্তা অধিকারের এরূপ অভিযান অব্যাহত থাকবে।।