কুলাউড়ায় প্রতারকের বাড়ির সামনে ব্যবসায়ী ও তার পরিবারের সদস্যদের আমরণ অনশন

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ১৯ ২০২০, ২৩:৩০

মারজান আহমদ, কুলাউড়া প্রতিনিধি:

মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় এক প্রতারকরে খপ্পরে পড়ে সর্বস্ব হারিয়েছেন কুলাউড়ার এক ব্যবসায়ী। প্রতারণার শিকার এই ব্যবসায়ী স্ব-পরিবারে প্রতারকের বাসার প্রধান ফটকে শুরু করেছেন আমরণ অনশন। সোমবার (১৯ অক্টোবর) সকাল থেকে এই অনশন শুরু করেন ব্যবসায়ী পরিবার।

আমরণ অনশনকারী ব্যবসায়ী আমিনুল ইসলাম রিয়াদ জানান, বাসা করার জন্য ৫শতক জমি ক্রয় করতে পৌর এলাকার ইসলামবাগ আবাসিক এলাকার বাসিন্দা ছাব্বির জামিল ও এমদাদ হককে কয়েক কিস্তিতে মোট ২৪ লাখ ৫০ হাজার টাকা দেন। আমিনুল ইসলাম রিয়াদ একজন বিকাশ এজেন্ট ব্যবসায়ী। যে টাকা তিনি ছাব্বির জামিলকে দিয়েছেন সেই টাকাগুলো তার জমানো ও পৈত্রিক সম্পত্তি বিক্রির।

আমিনুল আরও জানান, টাকা দেয়ার ৮ মাস অতিবাহিত হলেও ছাব্বির জামিল জমি রেজিস্ট্রি করে না দিয়ে উল্টো হুমকি ধামকি দিচ্ছে। বিষয়টির কোন সুরাহা করতে না পেরে প্রাপ্য অর্থ ফেরত ও ন্যায় বিচারের দাবিতে ব্যবসায়ী আমিনুল ইসলাম রিয়াদ, তার মা রওশন আরা বেগম ও বোন ব্যাংক কর্মচারী দিলারা বেগমকে নিয়ে সোমবার সকাল ১০ টা থেকে আমরণ অনশন শুরু করেন।

ব্যবসায়ী আমিনুল ইসলাম রিয়াদ জানান, টাকা ফেরৎ ও ন্যায় বিচার যতক্ষণ না পাবেন ততক্ষণ আমরণ অনশন চলবে।

অভিযুক্ত এমদাদ হক জানান, টাকা নেয়ার সাথে আমাকে কেন জড়ানো হচ্ছে জানি না। আমি কোন টাকা নেইনি। ব্যবসায়ী আমিনুল ইসলাম রিয়াদ জমি কেনার জন্য ছাব্বির জামিলকে টাকা দিয়েছেন তা আমি জানি। প্রয়োজনে আদালতে গিয়েও বলবো। তবে টাকার পরিমান আরও কম।

অভিযুক্ত ছাব্বির জামিল জানান, টাকা দেয়ার ঘটনা সম্পুর্ণ মিথ্যা। সে যদি প্রমাণ করতে পারে, আমি তারে ক্ষতিপূরণসহ সব টাকা পরিশোধ করবো। সে আমার নিরবতার সুযোগে এই ঘটনা করছে। সে তার বাপের চিকিৎসার জন্য উল্টো দেড় লাখ টাকা নিছে। এখন আমার বাসার সামনে বসে অনশন নাটক করছে।

অবশেষে স্থানীয় প্রতিনিধি এবং প্রতারক সাব্বির জামিলের মায়ের আশ্বাসে অনশন ভাঙলেন ব্যবসায়ী এবং তার পরিবার।