কাদিয়ানী সম্প্রদায় এত দুঃসাহস পায় কোথা থেকে?

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ১৮ ২০২১, ২১:৪৫

মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া


কাদিয়ানীরা ডিআইজি সিটি স্পেশাল ব্রাঞ্চ বরাবর পত্র প্রেরণের মাধ্যমে ডিআইজি এবং ঢাকা সিটি এসবির সকলকে আহমদী মুসলমান হওয়ার আহ্বান জানিয়েছে। তারা তাদেরকে আহমমদী মুসলিম পরিচয় দিয়ে থাকে।

কাদিয়ানীরা যে দাওয়াতী পত্র ডিআইজি সিটি স্পেশাল ব্রাঞ্ছের নিকট দিয়েছে তা গতকাল এবং আজ পরপর দুই দিন রেজেস্ট্রারী ডাক যোগে আমার বরাবরেও পাঠিয়েছে। হয়ত আরো অনেকের কাছে পাঠিয়ে থাকবে। তারা উক্ত পত্রে পবিত্র কুরআনের অপব্যাখ্যার আশ্রয় নিয়ে মিথ্যা ভন্ড গোলাম আহমদ কাদিয়ানীর নবী হওয়ার দাবী করছে।

বাংলাদেশের রাস্ট্রধর্ম ইসলাম। ইসলাম ধর্মের অনুসারী হতে হলে আল্লাহর একত্ববাদের উপর ঈমান আনার সাথে সাথে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সর্বশেষ নবী হওয়ার উপরও পূর্ণাঙ্গ ঈমান আনতে হবে। তাঁর পরে কোনো প্রকারের নবী রাসূল এ পৃথিবীতে আগমন করবেন না। যারা তার পরে মূলনবী বা উম্মতী নবী বা যিল্লী নবীর আগমনের সামান্যতম ধারণা রাখবে তারা মুসলিম পরিচয় দেয়ার অধিকার হারিয়ে ফেলে।

মুসলিম পরিচয় দিয়ে ঈমান বিধ্বংসী মতবাদ প্রচার করে আহমদী সম্প্রদায় এদেশের মানুষের সাথে প্রতারণা, জালিয়াতি করছে। তারা ধর্মীয় শান্তি-শৃঙ্খলা বিনষ্টের অপচেষ্টায় রত রয়েছে। তাই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হোক।

কাদিয়ানীদের অমুসলিম সংখ্যালঘু সম্প্রদায় ঘোষণার দাবী দীর্ঘ দিনের। এ দাবী না মানায় আজ তারা এমন স্পর্দা দেখিয়ে যাচ্ছে। এদের বিরুদ্ধে যদি কোনো ব্যবস্থা না নেয়া হয় তাহলে বেশী দিন দুরে নয়, যেদিন তারা তাদের ঈমান বিধ্বংসী মতবাদ গ্রহণে সকলকে বাধ্য করবে।

তাই সরকারের প্রতি আমাদের জোর দাবী-

• অনতিবিলম্বে আহমদী কাদিয়ানীদের অমুসলিম কাফের ঘোষণা দেয়া হোক।

• তাদের ষড়যন্ত্র থেকে সরল, সহজ মুসলমানদের রক্ষার ব্যবস্থা গ্রহণ করা হোক।

• প্রতারণামূলক পত্র প্রেরণের অপরাধে তাদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক।


লেখক:

মুহতামিম, জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ, মিরপুর, ঢাকা;

সহ-সভাপতি, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ;

সদস্য, আল-হাইআতুল উলয়া লিল জামিআতিল ক‌ওমিয়া বাংলাদেশ

মহাসচিব, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ