করোনা নিয়ে চিন্তিত, তবে শঙ্কিত নই: স্বাস্থ্যমন্ত্রী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ২৯ ২০২২, ১৬:৩০

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ফের বাড়তে থাকায় কিছুটা চিন্তিত, তবে শঙ্কিত নন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, হাসপাতালে এখন তেমন রোগী নেই। তবে রোগী এলে হাসপাতালে চিকিৎসা দেওয়ার পূর্ণ ব্যবস্থা আছে ৷ করোনাভাইরাসের সংক্রমণ ফের বাড়তে থাকায় কিছুটা চিন্তিত, তবে শঙ্কিত নই।

বুধবার (২৯ জুন) সচিবালয়ে এক অনুষ্ঠানে এ কথা তিনি বলেন।

জাহিদ মালেক বলেন, ভ্যাকসিন দেওয়া, করোনা নিয়ন্ত্রণ এবং জনবল নিয়োগ গুরুত্বপূর্ণ কাজ। এ জন্য পরিকল্পনা নিয়ে মাঠে নামতে হবে। কর্মকর্তাদের নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সম্পন্ন করতে তাগিদ দেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা নিয়ন্ত্রণে সরকারের পক্ষ থেকে মাস্ক পরা বাধ্যতামূলক করতে বলা হয়েছে। ‘নো মাস্ক নো সার্ভিস’ নীতি গ্রহণ করা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখা এবং জনসমাগম যথাসম্ভব বর্জন করতে জনগণকে সচেতন করতে সরকার কাজ করছে। জনগণ স্বাস্থ্যবিধি না মানলে, মাস্ক না পরলে সরকার করোনা নিয়ন্ত্রণে আইন প্রয়োগ করবে।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের আওতাধীন দপ্তর ও সংস্থার সঙ্গে ২০২২-২৩ অর্থবছরের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়।