কওমী মাদরাসায় আদর্শ শিখানো হয় -বন ও পরিবেশ মন্ত্রী

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ১৩ ২০১৮, ২২:৫০

হাবীব আনওয়ার: কওমী মাদরাসায় আদর্শ শিখানো হয় বলে মন্তব্য করেছেন, বাংলাদেশ সরকারের বন ও পরিবেশ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।
তিনি বলেন, কওমী মাদরাসায় কোন জঙ্গী নেই। আমি অনেক মাদরাসায় গিয়েছি। কোথাও আপত্তিকর কিছু পাইনি।

গতকাল ১৩ ই অক্টোবার (শনিবার) হাটহাজারী পার্বতী উচ্চ বিদ্যালয় মাঠে চট্টলার দ্বীনি ও সেবা মূলক সংগঠন”আল আমিন সংস্থা” উদ্যোগে আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান, আল জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম (হাটহাজারী আরবী বিশ্ববিদ্যালয়) মাদরাসার মহা পরিচালক, হেফাজত ইসলামের আমির আল্লামা শাহ আহমাদ শফি “কওমী সনদের স্বীকৃত অর্জনে বিশেষ অবদান রাখায়” গণ-সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি আরো বলেন, কওমী সনদের স্বীকৃত আপনাদের অধিকার।এটা আপনারা পেয়েছেন।শুকরিয়া আদায় করুন।আপনাদের সামনে অন্য এক দিগন্ত উন্মোচিত হলো।এটা আনন্দের বিষয়।এই স্বীকৃতে নিয়ে অপপ্রচার চালানোর কোন প্রশ্নই আসে না।যারা অপপ্রচার চালাচ্ছে তারা কখনো ধর্ম প্রেমী নয়।

তিনি আরো বলেন, স্বীকৃতি নিয়ে প্রধান মন্ত্রীর রাজনৈতিক কোন উদ্দেশ্য নেই। তিনি নিজ দায়িত্ব থেকে এই স্বীকৃতি দিয়েছেন। তিনি একজন ধার্মীক ও দ্বীন প্রিয় মানুষ। তার দিন শুরু হয় ধর্মকর্মের মাধ্যমে।

তিনি আরো বলেন,আল্লামা শফী আওয়ামীলীগ হলে সর্বপ্রথম আমি জানতাম। কারণ আমি স্থানীয় সাংসদ। তিনি বজুর্গ ও সরলমনের মানুষ। আমি তাকে বহু আগে থেকে চিনি।তাকে নিয়ে কটূক্তি করা মানে আলেম সমাজের সাথে বেয়াদবী করা।

সংস্থার উপদেষ্টা মুফতী জসীম উদ্দীনের সভাপতিত্ব ও মাওলানা ইবরাহিম খলীলের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা আবু তাহের নদভী, জসীমুদ্দীন নদভী, মাওলানা কুতুবুদ্দিন নানুপুরি, মাওলানা লোকমান, মাওলানা তাজুল ইসলাম, মাওলানা আনাস মাদানী, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা মীর ইদরীস, মীর কফিল উদ্দিন,এ্যাডভোকেট শামীম, মুফতি আব্দুল আজীজ, মাওলানা শফিউল্লাহ,মুহাম্মাদ আহসান উল্লাহ, মাওলানা ইবরাহিম খলিল সিকদার, মাওলানা সরওয়ার কামাল, রহিম শাহ সহ জনপ্রতিনিধি ও প্রশাসনিক কর্মকর্তা এবং আল আমিন সংস্থার কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আল আমিন সংস্থার পাশাপাশি জামিয়া হামিদিয়া ফতেপুর নাছেরুল ইসলাম মাদরাসা, দারুছছুফফা মাদরাসা, আল্লামা শাহ আহমদ শফী ফাউন্ডেশন, নূরানী তালিমুল কুরআন বোর্ড, হাটহাজারী উলামা পরিষদ, হাটহাজারী মাদরাসার দাওরার ছাত্রবৃন্দ, আল হারামাইন ফাউন্ডেশন, জাগৃতি ক্লাব, জাগরণ ক্লাব, মেখল আবাবীল ইসলামী সংগঠন, ফতেয়াবাদ আনজুমানে শানে সাহাবা, হাটহাজারী বাজার ব্যবাসায়ি সমিতি, কাচারি সড়ক বণিক সমিতি, কামালপাড়া যুব সংঘ, আরব নগর মাদরাসা,জমিয়তুল উলামা ক্বওমী মাদরাসা শিক্ষাবোর্ড, রাউজান ইসলামী নবজাগরণ সংগঠন, আলীপুর ইসলাম প্রচার সংস্থাসহ প্রায় ৩০ এর অধিক সংগঠন আমীরে হেফাজত আল্লামা আহমদ শফীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।