এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ২৫ ২০২১, ১৪:৪১

চলমান বিধি-নিষেধের কারণে ২০২২ সালের মাধ্যমিক স্তরের (এসএসসি) এবং উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে।

শনিবার রাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি) এই সংক্রান্ত অফিস আদেশ জারি করে।

আদেশে বলা হয়, ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য জাতীয় শিক্ষাক্রম এবং পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) প্রণীত অ্যাসাইনমেন্ট কার্যক্রম গত ১৪ জুন থেকে চলমান রয়েছে। তবে করোনা সংক্রমণ রোধে সরকার আরোপিত বিধি-নিষেধের কারণে অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত থাকবে।

ইতিমধ্যে ঈদুল আযহার আগে প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট কাজ দেওয়া হয়েছে। সেটি শেষ করে জমা দেওয়ার পর দ্বিতীয় সপ্তাহের কাজ দেওয়া হবে বলে জানা গেছে।

এদিকে ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট স্থগিত করা হলেও চলতি বছরের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলমান রয়েছে।

জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক বলেন, করোনার বিস্তার রোধে চলমান বিধি-নিষেধের কারণে মাধ্যমিক শিক্ষার্থীদের চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছে।

গত বছর করোনা মহামারি শুরুর পর ষষ্ঠ থেকে একাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে যুক্ত থাকতে অ্যাসাইনমেন্ট দেওয়া হয়। দেশে করোনা শনাক্তের পর ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। দফায় দফায় ছুটি বাড়িয়ে তা আগামী ৩১ জুলাই পর্যন্ত করা হয়েছে।