এখনো আলেমদের জামিন হয়নি, আল্লাহ কি ক্ষমা করবেন: জাফরুল্লাহ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ১০ ২০২২, ২১:০৯

বর্তমানে দেশের অবস্থা খুব খারাপ উল্লেখ করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, এখনো অনেক আলেম জেলে আছেন। আপনারা কী করে এখনো চুপ করে আছেন আমি জানি না। এখনো তাদের জামিন হয়নি, আল্লাহ কি ক্ষমা করবেন।

মঙ্গলবার (১০ মে) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে বাংলাদেশ তরিকত ফেডারেশন আয়োজিত এক প্রতিবাদ সভায় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ভালো মুসলমান হওয়া মানেই সবার মঙ্গল। আল্লাহ আমাদের প্রতি সহায়ক হোন। বর্তমান বাংলাদেশের অবস্থা খুব খারাপ। শ্রীলঙ্কার মতো একটি শান্তির দ্বীপে আজ আগুন জ্বলছে, গণহারে দারিদ্র্য বাড়ছে। আমরা সেদিকে যাবো না তো?সবাইকে দোয়া করতে হবে, বাংলাদেশের অবস্থা যেন শ্রীলঙ্কার মতো না হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনি পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন, দেশের জন্য দোয়া করেন ভালো কথা। কিন্তু আপনি ভারতীয়দের ধারা আবৃত হয়ে আছেন। তারা আপনাকে ভুল পথে নিয়ে যাবে এবং নিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, আমাদের ২৪ বিলিয়ন ডলার উদ্বৃত্ত আছে, আর ঋণ আছে জনপ্রতি ৪৩২ ডলার। পত্রিকার খবরে এসেছে দেবপ্রিয় ভট্টাচার্য্য বলেছেন, ২০২৫ সাল থেকে ঠেলা সামলাতে পারবেন না। দেখেন, শান্তির দ্বীপ ছিল শ্রীলংকা, শিক্ষাদীক্ষায়ও ভালো। কিন্তু দেশটির আজ কী অবস্থা। আগুন জ্বলছে, গণহারে দারিদ্র্য বাড়ছে। আমরা সেদিকে যাবো না তো?