এআইটির বাৎসরিক চিলড্রেন কম্পিটিশন এর পুরস্কার বিতরণী সম্পন্ন

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ১৫ ২০১৮, ০০:৪৭

একুশে জার্নাল ডেস্ক:গত ১৪ আগস্ট মঙ্গলবার সকাল ১১ টায় এসোসিয়েশন অফ ইসলামিক টিচার্স ইউকের উদ্যোগে বাচ্চা-কিশোরদের নিয়ে বাৎসরিক সামার কম্পিটিশন এর ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠন সম্পন্ন হয়।

লন্ডনের পপলার মসজিদে এআইটির সভাপতি আবুল হাসনাত চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা সালেহ ভূঁইয়ার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এআইটির উপদেষ্টা ও লন্ডন আল-হুদা ইসলামিক একাডেমির চেয়ারম্যান অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ। উল্লেখ গত ২৪ জুলাই ২০১৮ বিপুল উৎসাহ উদ্দীপনায় মধ্য দিয়ে ব্রিটেনের প্রচুর ছাত্র-ছাত্রীরা এআইটির কম্পিটিশনে অংশগ্রন করেন। এবছরের প্রতিযোগিতায় বিষয় বস্তুর মধ্যে ছিল কোরআন তেলাওয়াত ,প্রাত্যহিক দোয়া ,ফিকহ ,সীরাত ,হাদীস ও বিষয় ভিত্তিক বক্তব্য উপস্থাপন।

পুরস্কার বিতরণী অনুষ্টানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এআইটির সাবেক সভাপতি মাওলানা সাদিকুর রহমান ,মাওলানা কাজী নাসির উদ্দিন ,মাওলানা মুহাম্মদ হাসান,মাওলানা আব্দুল খালিক শাহেদ ,মাওলানা নুফাইছ আহমেদ ,মাওলানা মনোয়ার হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা আব্দুল কাদির সালেহ বলেন ,শিশুদেরকে ইসলামিক শিক্ষায় শিক্ষিত করা হলে , একদিন তারাই এই জাতিকে এগিয়ে নিয়ে যাবে । শিশুদের মন-মানসিকতায় ইসলামের প্রতি মহব্বত , প্রাথমিক আকিদা সমন্ধে জানা ( তৌহিদ , রেসালত , কিয়ামত , পরকাল, ফেরেশতা , কবরের জগৎ ) , নবী-রসুল, সাহাবাদের প্রতি মহব্বত এই সংক্রান্ত যাবতীয় বিষয় চিন্তা চেতনায় উজ্জীবিত করে তোলা । সর্বোপরি আরোও একটি বিষয় গুরুত্ব সহকারে শিখানো উচিত সেটা হলো “আদব” বা ” ইসলামিক ভদ্রতা” (Islamic Manner) । বর্তমান সমাজ ব্যবস্হাকে আমরা কোনোক্রমেই অস্বীকার করতে পারি না । তাই আপনার সন্তান স্কুলে অধ্যায়ন করলেও, সকল ব্যাস্ততার মাঝেও তাদের যেন ইসলামিক চেতনায় উজ্জিবিত করা যায় , এমন কিছু প্রচেষ্টা করা উচিত। এই প্রচেষ্টার অংশ হিসাবে এইআইটির আজকের উদ্যোগ খুবই প্রশংসনীয়।