ঈমান রক্ষায় নিজেকে দাওয়াতী কাজে নিয়োজিত করা প্রয়োজন -খেলাফত মজলিস

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ২৮ ২০২১, ০৬:৫৭

অদ্য ২৭ ডিসেম্বর সোমবার বিকাল ৭:০০ থেকে ১০ ঘটিকা পর্যন্ত চ্যাষ্টার শহরে স্থানীয় খেলাফত মজলিসের উদ্যোগে এক দাওয়াতী মাহফিল অনুষ্ঠিত হয়।

মাওলানা হাসসান আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও কারী কামাল হুসাইন এর পরিচালনায় দাওয়াতী মাহফিলে উপস্থিত ছিলেন খেলাফত লন্ডন মহানগরী প্রশিক্ষণ সম্পাদক মাওলানা দিলিওয়ার হুসাইন ,হেকনী শাখা সভাপতি মাওলানা আমিরুল ইসলাম ,খেলাফত মজলিস নেতা আলহাজ্ব শফিকুল ইসলাম আলী ,কমিউনিটি নেতা আলহাজ্ব আব্দুল আজিজ নুনু মিয়া ,জনাব আব্দুর রব ,শাহাদাত হুসাইন ,হাজি মোতাহির আলী ,হাজি জুনেদ চৌধুরী ,আব্দুস সালাম আজাদ ও শামসুল আলম ও খেলাফত মজলিস লন্ডন মহানগরী সাধারণ সম্পাদক আনিসুর রহমান।

ইমাম ও খতিব মাওলানা হাসসান বলেন ,মহাগ্রন্ত আলকোরানে আল্লাহ বারবার ঐক্যবদ্ধ থাকার জন্য নির্দেশ দিয়েছেন। ব্যক্তিগতভাবে দ্বীন ও ধর্ম পালনের সাথে সাথে সামাজিক ও রাজনৈতিক ঐক্য গড়তে হবে। খেলাফত মজলিস লন্ডন মহানগীর সেক্রেটারি আনিসুর রহমান বলেন ,ঈমান ও ইউকেতে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে দ্বীন ও ইসলামের পথে রাখতে দাওয়াতী কাজে প্রত্যেকেই নিয়িমিত ও ব্যস্ত থাকতে হবে।সংঘবদ্ধ সামাজিক ও রাজনৈতিক আন্দোলনে শরিক হতে হবে। সুনাগরিক গড়ে তুলতে যুবকদেরকে সামাজিক ও রাজনৈতিক কাজে অংশগ্রহন করতে উদ্যোগ নেয়া প্রয়োজন। মাওলানা দিলোয়ার হুসাইন বলেন ,সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে খেলাফত ব্যবস্থার উপর প্রতিষ্ঠিত খেলাফত মজলিস এর বিকল্প নাই। মাওলানা আমিরুল ইসলাম বলেন ,কওমি ,আলিয়া ও সাধারণ শিক্ষায় শিক্ষিত সকলকে নিয়েই দেশকে এগিয়ে যেতে হবে।ত্রিমুখী শিক্ষিতদের নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় ও কর্মসূচি নিয়েই খেলাফত মজলিসের যাত্রা। এই যাত্রা এগিয়ে নিতে আমি আপনি সকলকেই এগিয়ে আসতে হবে।

সভায় খেলাফত মজলিস হেকনী শাখার সাবেক সভাপতি মাওলানা আব্দুল খালিক শাহেদ এর আম্মার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। মরহুমার রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয় ।