ই-কমার্স প্রতারণায় এবার আরজে নিরব গ্রেফতার, এক দিনের রিমান্ড মঞ্জুর

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ০৮ ২০২১, ১৮:১২

ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের হেড অফ সেলস, কমিউনিকেশন এন্ড পাবলিক রিলেশন অফিসার হুমায়ুন কবির নিরব ওরফে আরজে নিরকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ডিএমপির গোয়েন্দা পুলিশ (ডিবি)র হাতে রাজধানীর মোহাম্মদুপর থেকে গ্রেফতার হোন তিনি।
গ্রেফতারের পর তার দুই দিনের রিমান্ড আবেদন করলে আদালত তার একদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছে।

এর আগে কিউকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিপন মিয়াকে গ্রেফতার করে ডিএমপির গোয়েন্দা পুলিশ (ডিবি)। প্রতারণার অভিযোগে রাজধানী থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ ই-কমার্স সাইটটির বিরুদ্ধে গ্রাহকদের পণ্য সঠিক সময়ে ডেলিভারি না দেওয়াসহ টাকা আটকে রাখার অভিযোগ রয়েছে। আটকের পর রিপন মিয়াকে জিজ্ঞাসাবাদ করতে দুই দিনের হেফাজতে পেয়েছে পুলিশ।

গত ১৪ সেপ্টেম্বর আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম, ইভ্যালি, ই-অরেঞ্জসহ ১০টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে যত দ্রুত সম্ভব আইনি ব্যবস্থার সুপারিশ করে আন্তঃমন্ত্রণালয়ের ই-কমার্স বিষয়ক জাতীয় কমিটি।

ইভ্যালি, ই-অরেঞ্জ, ধামাকা, সিরাজগঞ্জ শপ, আলাদিনের প্রদীপ, কিউকমসহ অনেকে ই-কর্মার্স প্রতিষ্ঠানের প্রধানসহ বেশ কয়েকজনকে এরইমধ্যে গ্রেফতার করা হয়েছে।

আরজে নিরব দেশের সুপরিচত একজন রেডিও জকি। দীর্ঘ ১৫ বছর যাবত একজন আরজে হিসেবে রেডিও টুডে, এবিসি রেডিও, রেডিও ধ্বনি, সিটি এফএমে কাজ করেছেন তিনি। কিন্তু কয়েক মাস আগে আরজে পেশা ছেড়ে দেওয়ার ঘোষণা দেন তিনি। পরে যোগদন করেন ই কমার্স সাইট কিউকমে।