ইসলাম বিরোধীদের মোকাবিলায় ভবিষ্যৎ প্রজন্মকে কুরআনের শিক্ষায় শিক্ষিত করতে হবে

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ১০ ২০২১, ১৯:০৭

মুসলিম যুবকদের ইসলাম বিদ্বেষী ও নাস্তিক বানাতে একটি মহল অবিরাম কাজ করে যাচ্ছে বলে দাবী করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমীর শায়খুল হাদীস আল্লামা জুনাইদ বাবুনগরী।

আজ রবিবার হাটহাজারীর কামাল পাড়ায় অবস্থিত মারকাযুল কুরআন ইসলামিক একাডেমীর বার্ষিক পুরষ্কার বিতরণী ও উদ্বোধনী ছবক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই দাবী করেন।তিনি বলেন,ইসলাম বিদ্বেষী অপশক্তির মোকাবিলায় ভবিষ্যৎ প্রজন্মকে আল কুরআনের শিক্ষায় শিক্ষিত করতে হবে।কুরআনের সঠিক জ্ঞান অর্জন করতে পারলে পৃথিবীতে এমন কোন শক্তি নেই,যারা তাদেরকে পথভ্রষ্ট করতে পারবে।

কওমী মাদ্রাসাগুলোকে জনগণের মাদ্রাসা উল্লেখ করে তিনি বলেন,জনগণের দান-অনুদানে কওমী মাদ্রাসাগুলো পরিচালিত হয়ে আসছে শত শত বছর ধরে।তাই জনগণের প্রতি কওমী আলেমদের দায়িত্ববোধও বেশী।সাধারণ মানুষ যাতে সহজেই আল্লাহ এবং আল্লাহর রাসূলের পরিচয় পেয়ে নিজেকে সঠিক পথে পরিচালিত করতে পারে সেই দায়িত্ব নিতে হবে কওমী আলেমদেরই।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা এমরান সিকদার এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাথুয়া মাদ্রাসার মুহাদ্দিস,হেফাজতে ইসলাম বাংলাদেশ এর সহকারী মহাসচিব মাওলানা জাফর আহমদ,ইছাপুর মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা আব্দুল ওয়াদুদ নোমানী,মেখল মাদ্রাসার শিক্ষক ও হেফাজতের প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী,হাটহাজারী মাদ্রাসার শিক্ষক মাওলানা মুফতি রাশেদ,হাটহাজারী উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওলানা হাফেজ কামাল উদ্দিন। ইছাপুর মাদ্রাসার শিক্ষক মাওলানা মুজিবুর রহমান,হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক মাওলানা নিজাম সাইয়্যিদ, লালখান বাজার মাদ্রাসার শিক্ষক, মাওলানা কামরুল ইসলাম কাসেমী, মাওলানা হাফেজ আব্দুল মাবুদ। জনাব হাসান তারেক কনক। জনাব শেখ মাহবুব জাহেদ।জনাব মোঃ রাশেদ প্রমুখ।