ইসলামের বিরুদ্ধে সিন্ডিকেট ভিত্তিক অপপ্রচার চলছে: মুফতী ফয়জুল করীম

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ০৩ ২০২২, ২১:০৩

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, ইসলামের অগ্রযাত্রাকে ব্যাহত করতে ইসলামের বিরুদ্ধে সিন্ডিকেটভিত্তিক অপপ্রচার চলছে। বিভিন্নভাবে, বিভিন্ন দিক থেকে ইসলামের সৌন্দর্যকে কলুষিত করতে বিভিন্ন ছদ্মাবরণে কাজ চলছে। তিনি বলেন, ইসলাম প্রতিষ্ঠার বিশাল কাজ কারো একার পক্ষে সম্ভব নয়। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এদেশে ইসলাম প্রতিষ্ঠার একটি ক্ষেত্র তৈরি করতে হবে। বাংলাদেশের স্বাধীনতার দীর্ঘ ৫১ বছরের অধিক সময় ধরে একটি স্বাধীন দেশ। কিন্তু দেশের রাজনৈতিক পরিস্থিতি কোন সময়ই ইসলামের অনুকূলে ছিল না। পরিস্থিতির প্রেক্ষিতে ইসলামের গণজাগরণ যখন অনিবার্য হয়ে উঠছে, তখনই ইসলামের অগ্রযাত্রা নস্যাৎে চক্রান্ত হচ্ছে। এমতাবস্থায় জাতির জাগ্রত বিবেক ওলামায়ে কেরামগণকে দায়িত্বশীল ভুমিকা নিয়ে কাজ করতে হবে।

আজ (০৩ অক্টোবর) সোমবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন পর্যায়ের ওলামায়ে কেরাম ও দায়িত্বশীলদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন দলের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মুফতী হেমায়েতুল্লাহ কাসেমী, মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, মাওলানা আব্দুর রাজ্জাক, মুফতী মোস্তফা কামাল, মুফতী জোবায়ের আব্দুল্লাহ, হাসিব আর রহমান।

মুফতী ফয়জুল করীম বলেন, ইসলামের একটি মীমাংসিত বিষয় নির্বাচন। এ মীমাংসিত বিষয়টি নিয়ে নতুনভাবে ফতোয়া দিয়ে ইসলাম থেকে মানুষকে দূরে রাখার চেষ্টায় আমরা খুশি হতে না পারলেও অপরাপর ইসলামবিরোধী শক্তিগুলো খুশি হয়েছে। কেননা তাদের ফতোয়ায় ইসলামের ক্ষতি হলেও তাদের কোন ক্ষতি হবে না। যারা ভোটের রাজনীতিতে ময়দানে আছে।