ইসকন জঙ্গিরা বড় ধরনের নাশকতার চক্রান্ত করছে: প্রবর্তক সংঘ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ২৬ ২০২১, ১৩:১৬

ইসকনের বিরুদ্ধে আবারো সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ করেছে প্রবর্তক সংঘ। সংঘের নেতারা বলেন, গেরুয়া বেশধারী ইসকন নামধারীরা পেশী শক্তি ব্যবহার করে প্রবর্তকের জমি দখল করছে। তারা জঙ্গিবাদি তৎপরতা সম্প্রসারণ করতে বহিরাগত সন্ত্রাসীদের মন্দিরে জড়ো করছে। ইসকন নামধারী এসব জঙ্গিরা বড় ধরনের নাশকতার চক্রান্ত করছে। তারা এই আসুরিক শক্তির কড়াল গ্রাস থেকে প্রবর্তক সংঘকে রক্ষায় সনাতন ধর্মাবলম্বীদের এগিয়ে আসার আহ্বান জানান।

শনিবার চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে এক সংবাদ সম্মেলনে প্রবর্তক সংঘের নেতারা ইসকনের বিরুদ্ধে অর্থপাচারেরও অভিযোগ করেন। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংঘের সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তী। তিনি বলেন, ইসকনকে প্রবর্তক সংঘ মন্দির প্রতিষ্ঠার জন্য জমি দান করে। সেখানে মন্দির তৈরী করে তা পরিচালনা করবে ইসকন। কিন্তু এখন তারা চুক্তির সব শর্ত ভঙ্গ করে প্রবর্তক সংঘের জমি দখলসহ সন্ত্রাসী এবং জঙ্গি তৎপরতায় লিপ্ত হয়েছে। ইসকন নামীয় জঙ্গিদের ক্রমবর্ধমান ভূমি আগ্রাসন চলছে। তারা প্রবর্তক মন্দিরের নাম ব্যবহার করে ধর্মপ্রাণ ভক্তদের কাছ থেকে অনুদান সংগ্রহ করে অন্যত্র পাচার করছে।

তিনি বলেন, তারা মন্দিরে বহিরাগত সন্ত্রাসীদের জড়ো করে তাদের জঙ্গি কর্মকা- সম্প্রসারণ করার চেষ্টা করছে। ইসকন জঙ্গিরা নিজেরা বড় ধরনের কোন নাশকতামূলক ঘটনা ঘটিয়ে তা আমাদের নামে চালিয়ে দেওয়ার চক্রান্ত করছে বলেও আমরা জানতে পেরেছি। এ বিষয়ে ইসকনের বিরুদ্ধে পাঁচলাইশ থানায় জিডি হয়েছে বলেও জানান তিনি।

তিনকড়ি চক্রবর্তী ইসকনের বিরুদ্ধে বিদেশে অর্থপাচার এবং মন্দিরের নামে কর রেয়াতে পাথর, কাঠসহ মূল্যবান নির্মাণ সামগ্রী আমদানি করে অন্যত্র বিক্রি করে দেওয়ার অভিযোগ তুলে এসব ঘটনা তদন্তের দাবি জানান।

তিনি বলেন, সনাতন ধর্মে জঙ্গিবাদের কোন স্থান নেই। এরা ধর্মকে কলংকিত করেছে। আমরা আগেই বলেছি এরা সাধুবেশে সন্ত্রাসী। ইসকনের সাথে প্রবর্তক সংঘের করা চুক্তি বাতিলের সকল আইনগত প্রক্রিয়া সম্পন্ন হয়েছে জানিয়ে তিনি বলেন, আমরা চুক্তি বাতিল করবো। সংবাদ সম্মেলনে প্রবর্তক সংঘের সভাপতি অ্যাডভোকেট সুভাষ চন্দ্র লালাসহ সংঘের নেতারা উপস্থিত ছিলেন।